ম্যানহোলে তলিয়ে গিয়ে ৪ শ্রমিকের মৃত, খাস কলকাতায় অঘটন

২ ঘন্টার চেষ্টায় ৪ জনকেই উদ্ধার করা সম্ভব হয়েছে

ef070c8fb801d2beab5f5960af7feb8d

কুঁদঘাট: পেটের টানে রাস্তার ম্যানহোল পরিষ্কার করতে গিয়েছিলেন তাঁরা, কিন্তু জীবিকাই ডেকে আনল বিপত্তি। নিকাশি জলে পড়ে গিয়ে তলিয়ে ৪ জন শ্রমিকের মৃত্যু। বৃহস্পতিবার ভরদুপুরে এমনই ভয়াবহ দুর্ঘটনার সাক্ষী থাকল খাস কলকাতা।

দক্ষিণ কলকাতার কুঁদঘাট এলাকায় ম্যানহোল পরিষ্কার করতে গিয়ে এদিন তলিয়ে যান ৪ শ্রমিক। যদিও দীর্ঘ প্রচেষ্টার পর তাঁদের প্রত্যেককেই উদ্ধার করা সম্ভব হয়েছে বলে জানা গেছে। আশঙ্কাজনক অবস্থায় সকলেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়৷ পরে ৪ জনের মৃত্যু হয়েছে বলে খবর৷ কিন্তু জনবহুল এলাকায় দিনের আলোয় কীভাবে ঘটল এমন ঘটনা? শুধুই অসাবধানতা নাকি এর পিছনে লুকিয়ে আছে বড় কোনো চক্রান্ত? বিষয়টি তদন্তসাপেক্ষ।

স্থানীয় সূত্রের খবরে জানা গেছে, এদিন কুঁদঘাট পাম্প হাউসের সামনে চলছিল ম্যানহোল পরিষ্করণের কাজ। ৪ জন শ্রমিক এই কাজে নিযুক্ত হয়েছিলেন। পরিষ্কার করার জন্য ম্যানহোলে নেমেছিলেন তাঁরা। কিন্তু সেখানেই তলিয়ে যান সকলে। ঘটনার খবর পেয়েই সেখানে পৌঁছে যান পুলিশ ও দমকল কর্মীরা। তাঁদের চেষ্টাতেই প্রায় ২ ঘন্টা পরে উদ্ধার করা যায় শ্রমিকদের। ঘটনায় স্বভাবতই এলাকায় চাঞ্চল্য।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছোন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস। তিনি বলেন, “এখানে এই প্রথম নিকাশি ব্যবস্থার কাজ চলছে। কাজের সময় একটা দুর্ঘটনা ঘটেছে। খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই স্থানীয় পৌর প্রতিনিধি এখানে এসে পৌঁছোন। তারপর পুলিশ আর দমকল আসে।” সবাই মিলে চেষ্টার পর ৪ জনকেই তোলা সম্ভব হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রী অরূপ বিশ্বাস। আহত শ্রমিকদের মধ্যে ২ জন বাঘাযতীনে এবং বাকি ২ জন এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়৷ পরে ৪ জনের মৃত্যু হয়৷ ম্যানহোলের মধ্যে ডুবুরিদের নামিয়ে উদ্ধারকার্য চালানো হয়৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *