‘মমতাদির ভাষার বাংলা এটা নয়’! চরম আক্রমণাত্মক নাড্ডা

‘মমতাদির ভাষার বাংলা এটা নয়’! চরম আক্রমণাত্মক নাড্ডা

88d014316b71074993e8ef1a5e4b486a

নবদ্বীপ: পরিবর্তন যাত্রার সূচনা করতে এসে এদিন নিজের স্বভাব সিদ্ধ ভঙ্গিতে বাংলার তৃণমূল কংগ্রেস সরকার এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে আক্রমণ করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। গতকাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাহাগঞ্জের জনসভা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে উদ্দেশ্য করে যে ভাষা প্রয়োগ করেছেন, তা অত্যন্ত নিন্দনীয় বলে এদিন কটাক্ষ করেছেন নাড্ডা। এই প্রসঙ্গে তিনি স্পষ্ট দাবি করেছেন, এই বাংলা মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষার বাংলা নয়, এই বাংলা সংস্কৃতির বাংলা।

এদিন নবদ্বীপে পরিবর্তন যাত্রার সূচনা করার পর ভাষণে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি ক্ষোভ উগরে দিয়ে তিনি মন্তব্য করেন, গতকাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের উদ্দেশ্যে যে ভাষা প্রয়োগ করেছেন তা একেবারেই বাংলার সংস্কৃতির পরিচয় বহন করে না। এটা একেবারে লজ্জাজনক ব্যাপার। নাড্ডার কথায়, এই বাংলা ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের বাংলা, স্বামী বিবেকানন্দ থেকে শুরু করে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের বাংলা। ‌ এই বাংলাকে নিয়ে যখন সবাই কথা বলে তখন এই বাংলার সংস্কৃতি নিয়ে আলোচনা করে। কিন্তু গতকাল মমতা বন্দ্যোপাধ্যায় যে ভাষা প্রয়োগ করেছেন তার থেকে এটা স্পষ্ট যে তিনি বাংলার সংস্কৃতিকে সম্মান করেন না, বাংলার সংস্কৃতির পরিচয় বহন করেন না। এই প্রেক্ষিতে স্পষ্ট মন্তব্য করেন, এই বাংলা মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষার বাংলা নয়, এটা সোনার বাংলা। সেই সোনার বাংলা বজায় রাখতে এবং নতুন করে সোনার বাংলা গড়তে রাজ্যের ক্ষমতায় চাই বিজেপিকে। 

প্রসঙ্গত গতকাল, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রীয় সরকারকে এক হাত নিয়ে মন্তব্য করেছেন, ২০১৬ সালে ডানলপকে অধিগ্রহণ করতে চেয়েছিল সরকার কিন্তু করতে দেওয়া হয়নি। এদিকে প্রধানমন্ত্রী এখানে এসে সভা করে বড় বড় কথা বলছেন। ডানলপের মালিক পবন রুইয়ার বিরুদ্ধে অনেক মামলা রয়েছে। এদিকে বিজেপি নেতারা তার বাড়িতেই থাকেন, শরৎ বোস রোডে। হাজার হাজার মানুষের পেটের ভাত কেড়ে নিয়েছে তারা কিন্তু প্রধানমন্ত্রীর মুখে এসব কথা শোনা যায় না। নাম না করে মোদী-শাহকে একহাত নিয়ে তিনি মন্তব্য করেছেন, দেশে এখন শুধু দুটো নেতা, একজন হোদল কুতকুত, আরেক জন কিম্ভূতকিমাকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *