দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী আমি, গোটা কেন্দ্র হারাতে নেমেছে: মমতা

দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী আমি, গোটা কেন্দ্র হারাতে নেমেছে: মমতা

87fe8800de2f845a3ffd30d006b6410b

কলকাতা: আট দফায় আসন্ন বিধানসভা নির্বাচন ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আজ এই ঘোষণার পরে সাংবাদিক বৈঠক করে কেন্দ্রীয় সরকারের ব্যাপক সমালোচনা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি‌ এও অভিযোগ তুলেছেন যে, নির্বাচন কমিশন হয়তো নরেন্দ্র মোদী এবং অমিত শাহের কথামতো বাংলার নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করেছে। এই বিষয়ে তাঁর প্রশ্ন, কাকে সুবিধা দেওয়ার জন্য আট দফায় নির্বাচন করা হচ্ছে?‌ এই প্রেক্ষিতে তিনি দাবি করেছেন, দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী তিনি, তাকে হারানোর জন্য গোটা কেন্দ্রীয় সরকার নেমে পড়েছে মাঠে।

এদিন মমতা বলেন, বিজেপি যেভাবে ঠিক করেছে, সেভাবেই এই ভোটের দিনক্ষণ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। একই জেলায় আলাদা দিনে ভোট করানো হচ্ছে, এর কোনো যুক্তি নেই। একটা জেলাকে ভাগ করে পার্ট ওয়ান, পার্ট টু করা হয়েছে। তিনি অভিযোগ তুলেছেন, বিজেপির লিস্ট তিনি দেখেছেন, সেই লিস্ট অনুযায়ী নির্বাচন কমিশন দিনক্ষণ ঘোষণা করেছে বাংলার নির্বাচনের। ‌এই‌ প্রসঙ্গেই মমতার হুঁশিয়ারি, খেলতে চাইছে বিজেপি, আট দফাতেই খেলা হবে। বিজেপিকে হারিয়ে ভূত করে দেবেন বলে দাবি করেছেন মমতা। একই সঙ্গে তাঁর বক্তব্য, দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রীকে হারানোর জন্য গোটা কেন্দ্রীয় সরকার নেমে পড়েছে। পাশাপাশি তাঁর আরও বক্তব্য, বাংলার মানুষ বাংলাকে শাসন করবে। আট দফা ভোট করে বাংলাকে অপমান করা হয়েছে, বাংলার মানুষ এর জবাব দিয়ে দেবে।

তিনি আরো বলেন, দক্ষিণ ২৪ পরগনায় তৃণমূল কংগ্রেসের জোর বেশি, তাই জন্য তিন দফায় নির্বাচন। একই সঙ্গে নির্বাচন কমিশন সহ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে তাঁর পরামর্শ, ক্ষমতার অপব্যবহার করবেন না। একইসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় আরো অভিযোগ করে বলেন, বিজেপির হাতে এজেন্সি রয়েছে তাই জন্য ভোটের আগে তার অপব্যবহার করছে। এদিকে প্রাথমিক প্রতিক্রিয়ায় বিজেপি নেতা শুভেন্দু অধিকারী নির্বাচন কমিশনের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। অন্যদিকে সিপিএম নেতা মহম্মদ সেলিম বলেছেন, প্রচারের সময় কম পাওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *