‘রাইট কার্ড’ দেখাতে প্রস্তুত বাংলা! ভোট ঘোষণা হতেই বিজেপিকে হুঁশিয়ারি কিশোরের

‘রাইট কার্ড’ দেখাতে প্রস্তুত বাংলা! ভোট ঘোষণা হতেই বিজেপিকে হুঁশিয়ারি কিশোরের

2718da02dae195b217ca9bc0d774c2cc

কলকাতা: গতকাল পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করে দিয়েছে নির্বাচন কমিশন। তাই এবার প্রত্যক্ষভাবে বাংলায় নির্বাচনের দামামা বেজে গিয়েছে। ইতিমধ্যেই নির্বাচনের দিনক্ষণ এবং দফা প্রসঙ্গে বিজেপিকে আক্রমণ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাল্টা কটাক্ষ করেছে তারাও। এই পরিস্থিতিতে নিজের পুরনো টুইটের কথা মনে করিয়ে দিয়ে বিজেপিকে ফের একবার চরম হুঁশিয়ারি দিয়ে রাখলে তৃণমূল কংগ্রেসের ভোট কৌশলী প্রশান্ত কিশোর। আজ তিনি টুইট করে লিখলেন, বাংলার মানুষ বিজেপিকে রাইট কার্ড দেখাতে প্রস্তুত।

পশ্চিমবঙ্গে নির্বাচনী প্রস্তুতি এখন তুঙ্গে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে হারাতে বদ্ধপরিকর বিজেপি। এদিকে, ‘বাংলা নিজের মেয়েকেই চাই’ স্লোগান তুলে নিজেদের রণনীতি ইতিমধ্যেই সাজিয়ে ফেলেছে তৃণমূল কংগ্রেস। ‌ এই প্রেক্ষিতে আজ টুইট করে প্রশান্ত কিশোর লিখলেন, “বাংলায় হতে চলেছে গণতন্ত্রের সবচেয়ে বড় লড়াই। বাংলার মানুষ প্রস্তুত তাদের বার্তা দিতে আর মনস্থির করে ফেলেছে রাইট কার্ড দেখাতে।” এর সঙ্গেই নিজের আগের টুইটের কথা মনে রাখতে অনুরোধ জানিয়েছেন প্রশান্ত কিশোর। প্রসঙ্গত, বাংলার বিধানসভা নির্বাচনের ফলাফল নিয়ে প্রশান্ত কিশোর টুইট করেছিলেন যে, একাংশ মিডিয়ার ইচ্ছাকৃত হাইপের জন্য এই পরিস্থিতি তৈরি হয়েছে। আসলে পশ্চিমবঙ্গ নির্বাচনে বিজেপি দুই অঙ্কের সংখ্যা টপকাতে পারবে না! এই কথা মনে রাখতে বলে তিনি বলেছিলেন, বিজেপি এর থেকে ভাল ফোন করলে তিনি কাজ ছেড়ে দেবেন। সুতরাং আজ তিনি ফের বিজেপিকে খোঁচা দিয়ে টুইট করে স্মরণ করিয়ে দিলেন, বাংলা নিজের মেয়েকে চায়, বাংলায় ফের একবার ক্ষমতায় আসতে চলেছে তৃণমূল কংগ্রেস। 

এর আগে একাধিক জনসভায় বিজেপির কেন্দ্রীয় নেতা থেকে শুরু করে রাজ্য নেতারা দাবি করেছেন, বাংলায় ২০০-র বেশি আসন পেতে চলেছেন তারা। যদিও প্রথম থেকেই প্রশান্ত কিশোর বলে আসছেন ১০০ আসন ছুঁতে পারবে না বিজেপি। সেই প্রেক্ষিতে আজকের টুইট আবার ব্যাপক জল্পনার সৃষ্টি করল। প্রসঙ্গত, গতকাল নির্বাচন কমিশন ঘোষণা করেছে যে পশ্চিমবঙ্গে আট দফা নির্বাচন হবে। এতগুলি দফা এবং এক একটি জেলায় দুই তিন দফায় ভোট করা নিয়ে ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকার এবং নির্বাচন কমিশনকে আক্রমণ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি প্রশ্ন তুলেছেন, নরেন্দ্র মোদী এবং অমিত শাহের কথামতো নির্বাচন ঠিক হয়েছে কিনা। যদিও বিরোধীরা স্বাভাবিক ছন্দেই মমতা বন্দ্যোপাধ্যায়কে একহাত নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *