বিজেপির রথে ব্যাপক ভাঙচুরে অভিযুক্ত তৃণমূল, ভোট ঘোষণা হতেই অশান্তি

বিজেপির রথে ব্যাপক ভাঙচুরে অভিযুক্ত তৃণমূল, ভোট ঘোষণা হতেই অশান্তি

c5f62aaa2b997fac1207b286a6e056da

কলকাতা: গতকাল বিকেলে নির্বাচন কমিশন বাংলার বিধানসভা নির্বাচনে নির্ঘণ্ট প্রকাশ করেছে। তারপর এই গভীর রাতে বিজেপির রথে ভাঙচুরের ঘটনা ঘটল। স্বাভাবিকভাবেই এই ঘটনার প্রেক্ষিতে অভিযোগের আঙুল উঠেছে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। যদিও সেই দাবি অস্বীকার করেছে শাসক শিবির। তবে ভাঙচুরের ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়ে বিজেপির তরফ থেকে দাবি করা হয়েছে, আসন্ন বিধানসভা নির্বাচনে বাংলার মানুষ এর জবাব দিয়ে দেবে।

গতকাল গভীর রাতে কাদাপাড়ায় বিজেপির পরিবর্তন যাত্রাপথে ভাঙচুর চালানো হয়। এই ঘটনার বিরুদ্ধে সরব হয়ে সিসিটিভি ফুটেজ প্রকাশ করেছেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য। তিনি দাবি করেছেন, গুদামে দাঁড়িয়ে থাকা পিকআপভ্যানের আশেপাশে একদল লোক ঘুরছে, যা সিসিটিভি ফুটেজ স্পষ্ট। তাঁর আরও বক্তব্য, তৃণমূলের জমানায় বাংলায় নির্বাচন ঘিরে যে হিংসার প্রথা চলে আসছে, তাতে এ বারের নির্বাচন কমিশনের জন্য কঠিন হতে চলেছে। তবে বাংলার মানুষই জবাব দেবেন। যদিও এই সিসিটিভি ফুটেজে ভাঙচুরের ছবি ধরা পড়েনি। তবে বিজেপির দাবি, যারা ভাঙচুর করেছে তারাই ওই ভিডিওতে রয়েছে। একই সঙ্গে তাদের আরও অভিযোগ, ওই গুদামের নিরাপত্তারক্ষী থেকে শুরু করে রথের খালাসী সকলকে মারধর করা হয়েছে। যদিও এই অভিযোগ সম্পূর্ণ ভাবে অস্বীকার করেছে তৃণমূল কংগ্রেস। 

শাসক শিবিরের পক্ষ থেকে বলা হয়েছে, যদি সত্যিই ঘাসফুল শিবিরের কেউ যুক্ত থাকে এই ঘটনায় তাহলে আসল অপরাধী শাস্তি পাবে। সেই ব্যাপারে তদন্ত হলেই সবকিছু সামনে চলে আসবে। এদিকে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের দাবি, পায়ের তলা থেকে মাটি সরে গিয়েছে তৃণমূল কংগ্রেসের, তাই এই ধরনের ঘটনা ঘটানো হচ্ছে। প্রসঙ্গত, গতকাল নির্বাচন কমিশন ঘোষণা করেছে যে পশ্চিমবঙ্গে আট দফা নির্বাচন হবে। এতগুলি দফা এবং এক একটি জেলায় দুই তিন দফায় ভোট করা নিয়ে ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকার এবং নির্বাচন কমিশনকে আক্রমণ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভিডিওর সত্যতা যাচাই করেনি ‘আজ বিকেল‘। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *