ক্ষমতায় এলে রাজ্যে এক দফায় ভোট! দিলীপের মন্তব্যে খোঁচা তৃণমূলের

ক্ষমতায় এলে রাজ্যে এক দফায় ভোট! দিলীপের মন্তব্যে খোঁচা তৃণমূলের

7b114517c1fd2fbcbc2d21dc094539be

কলকাতা: আট দফা বিধানসভা নির্বাচন হওয়াকে কেন্দ্র করে ইতিমধ্যেই সরগরম রাজ্য রাজনীতি। ‌মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকার এবং নির্বাচন কমিশনকে আক্রমণ করেছেন। একইসঙ্গে দাবি করেছেন, নরেন্দ্র মোদী এবং অমিত শাহের কথা মতো দিনক্ষণ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। যদিও বিজেপি পাল্টা আক্রমণ করে মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্য করে বলেছেন, তিনি আদতে হেরে বসে রয়েছেন তাই ভয় পাচ্ছেন। এদিকে, নির্বাচন কমিশনের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে দিলীপ ঘোষ কৌতূহল উদ্দীপক মন্তব্য করে বলেছেন, ক্ষমতায় এলে বাংলায় এক দফা ভোট হবে।

আট দফা ভোট নিয়ে রাজনৈতিক দলগুলির ভিন্ন প্রতিক্রিয়া সামনে এসেছে। তৃণমূল কংগ্রেস স্বাভাবিকভাবে বিরোধিতা করেছে, এদিকে কংগ্রেস এবং সিপিএম পুরোপুরি বিরোধিতা না করলেও প্রশ্ন তুলেছে। তবে বিজেপির তরফে নির্বাচন কমিশনের সিদ্ধান্তকে পুরোপুরি স্বাগত জানানো হয়েছে। সেই প্রেক্ষিতেই বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ মন্তব্য করেছেন, রাজ্যে বিজেপি ক্ষমতায় এলে এক দফা ভোট হবে বাংলায়! বালুরঘাটে বিজেপির পরিবর্তন যাত্রায় অংশগ্রহণ করে এই মন্তব্য করেন তিনি। অল্প সময়ের মধ্যেই দিলীপ ঘোষকে পাল্টা আক্রমণ করেন তৃণমূল কংগ্রেস সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, রাজ্য সরকার ভোটের নির্ঘণ্ট  কখনও স্থির করতে পারে না। তাই এই মন্তব্যের কোন যুক্তি নেই। তিনি হয়ত স্বপ্ন দেখছেন, স্বপ্ন দেখতে থাকুন। 

প্রসঙ্গত, আট দফা ভোট প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য ছিল, একই জেলায় আলাদা দিনে ভোট করানো হচ্ছে, এর কোনো যুক্তি নেই। একটা জেলাকে ভাগ করে পার্ট ওয়ান, পার্ট টু করা হয়েছে। তিনি অভিযোগ তুলেছেন, বিজেপির লিস্ট তিনি দেখেছেন, সেই লিস্ট অনুযায়ী নির্বাচন কমিশন দিনক্ষণ ঘোষণা করেছে বাংলার নির্বাচনের। একই সঙ্গে তাঁর বক্তব্য, দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রীকে হারানোর জন্য গোটা কেন্দ্রীয় সরকার নেমে পড়েছে। এই‌ প্রসঙ্গেই মমতার হুঁশিয়ারি, খেলতে চাইছে বিজেপি, আট দফাতেই খেলা হবে। ফাইল ছবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *