‘বাংলা তার মেয়েকেই চায়, পিসিকে নয়!’ তৃণমূলকে বিঁধে স্লোগান বিজেপির

‘বাংলা তার মেয়েকেই চায়, পিসিকে নয়!’ তৃণমূলকে বিঁধে স্লোগান বিজেপির

747277c873e20983054af06552b18d5d

কলকাতা: আসন্ন বিধানসভা নির্বাচনের লড়াইয়ে সাধারণ মানুষের কাছে আরও পৌঁছতে শাসক দল তৃণমূল কংগ্রেস নতুন স্লোগান তুলেছে, “বাংলা তার মেয়েকেই চায়”। এবার তৃণমূল কংগ্রেসের এই স্লোগানের পাল্টা স্লোগান তুলল ভারতীয় জনতা পার্টি শিবির। তাদের পাল্টা স্লোগান, “বাংলা নিজের মেয়েকেই চায়, পিসিকে নয়!” এই স্লোগানের সঙ্গে বিজেপি শিবিরের একাধিক মহিলার ছবি দেওয়া হয়েছে। ‌যাদের মধ্যে রয়েছেন অগ্নিমিত্রা পল, ভারতী ঘোষ, লকেট চট্টোপাধ্যায় থেকে শুরু করে রূপা গঙ্গোপাধ্যায় সহ প্রমুখ।

কিছুদিন আগেই তৃণমূল কংগ্রেস ভবন থেকে এই স্লোগান প্রকাশ করেন দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তিনি তাঁর বক্তব্যে‌ বলেন, বাংলার মানুষ বাংলা শাসন করবে, এই প্রেক্ষিতেই শাসকদলের এই স্লোগান। মুখ্যমন্ত্রী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়ের যে উন্নয়ন করেছেন তা গোটা রাজ্যের প্রত্যেক পরিবারের কাছে পৌঁছেছে। সেই প্রেক্ষিতে শহর থেকে রাজ্য সব জায়গায় এই স্লোগানের পোস্টার এবং ব্যানার দেখা যাচ্ছে। তৃণমূল কংগ্রেসের ভোট কুশলী প্রশান্ত কিশোর পর্যন্ত সোশ্যাল মিডিয়াতে এই স্লোগান শেয়ার করতে শুরু করেছেন। এই পরিস্থিতিতে এবার রাজ্যের শাসক দলকে পাল্টা আক্রমণ করতে মূলত তাদের স্লোগানের নকলেই পালটা স্লোগান তুলল বিজেপি। বিজেপি নেত্রীদের ছবি দিয়ে সেখানে লেখা হল, “বাংলা তার মেয়েকেই চায়, পিসিকে নয়!” 

বাংলা তার মেয়েকেই চায়, পিসিকে নয়!

Posted by BJP West Bengal on Friday, 26 February 2021

উল্লেখ্য, ২৮ তারিখ বামেদের ব্রিগেড, তার আগে ‘টুম্পা সোনা’ গানের প্যারোডি বানিয়ে নিজেদের প্রচার শুরু করে দিয়েছে লাল শিবির। মোদী থেকে শুরু করে দিদি, বিজেপি এবং তৃণমূলকে খোঁচা দিয়ে বীজেমূল, সবই রয়েছে সিপিএমের এই প্রচার গানের মধ্যে। গানের প্রত্যেকটি লাইন জুড়ে রয়েছে তৃণমূল এবং বিজেপিকে কটাক্ষ। ‌ মুখ্যমন্ত্রী থেকে শুরু করে প্রধানমন্ত্রী, নারদ কেলেঙ্কারি থেকে শুরু করে দলবদল, সব তুলে ধরা হয়েছে এই গানের মাধ্যমে। গত লোকসভা নির্বাচনে বাংলায় বামেদের অবস্থা একেবারে সঙ্গীন হয়ে গিয়েছিল কারণ তাদের ভোট ছিল ৭ শতাংশ। তবে লোকসভা নির্বাচনের সঙ্গে বিধানসভা নির্বাচনের সামগ্রিক তফাৎ রয়েছে তাই এবার পুরোদমে ঘুরে দাঁড়াতে প্রস্তুতি নিচ্ছে তারা। ছবি সৌজন্যে: BJP West Bengal ফেসবুক পেজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *