আগামী দিনে তৃণমূল, বিজেপি কেউ থাকবে না, শুধু জোট থাকবে! আত্মবিশ্বাসী অধীর

আগামী দিনে তৃণমূল, বিজেপি কেউ থাকবে না, শুধু জোট থাকবে! আত্মবিশ্বাসী অধীর

1cafada83c54bc52ef7cd9d5abf4ccf0

কলকাতা: প্রথমবার সিপিএমের জোট সঙ্গী হয়ে ব্রিগেডে বক্তব্য রাখলেন প্রদেশ কংগ্রেস সভাপতি তথা কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরী। আর এই প্রেক্ষিতে তিনি আজ উল্লেখ করলেন, “এত বড় মঞ্চে বক্তব্য রাখার সুযোগ এই প্রথম”! তাই ভীষণভাবেই আপ্লুত অধীর রঞ্জন চৌধুরী। বক্তব্য রাখতে গিয়ে তিনি আরও আত্মবিশ্বাসের সঙ্গে বললেন, এই বাংলায় না থাকবে তৃণমূল কংগ্রেস, না থাকবে বিজেপি, শুধু থাকবে সংযুক্ত মোর্চা অর্থাৎ জোট।

এই অধীর বলেন, বাংলায় একটা প্রবাদ আছে, সকাল দেখলে বোঝা যায় বাকি দিন কেমন যাবে। সেই প্রেক্ষিতেই আজ স্পষ্ট, এই সবাই দেখলে বোঝা যাচ্ছে আগামী দিনে তৃণমূল এবং বিজেপির মত অপশক্তি পরাজিত হবে। এই প্রেক্ষিতে অধীরের স্লোগান, এখনো সরকার বদলানো বাকি। এই বাকি কাজ করার জন্য সবাইকে এককাট্টা হয়ে লড়তে হবে বলেও এদিন বার্তা দেন তিনি। অধীর আরও বলেন, গণতান্ত্রিক পদ্ধতিতে কেন্দ্রীয় ক্ষমতায় এসেছে নরেন্দ্র মোদী সরকার, এদিকে বাংলাতেও গণতান্ত্রিকভাবে ক্ষমতায় এসেছে তৃণমূল কংগ্রেস। কিন্তু দু’জনেই গণতান্ত্রিকভাবে ক্ষমতায় এসে গণতন্ত্রের হত্যা করার খেলা শুরু করেছে। অধীরের সাফ কথা, বাংলায় শিক্ষা থেকে শুরু করে স্বাস্থ্য, সুরক্ষা সব দরকার। তাই আগামী দিনে সংযুক্ত মোর্চাকে আরো শক্তিশালী করে তুলতে হবে, তাকে শক্তিশালী করা মানে বাংলাকে সুখ, সমৃদ্ধি এবং শান্তির পথে এগিয়ে নিয়ে যাওয়া। 

উল্লেখ্য এদিন ব্রিগেড সমাবেশের শুরুতে বিমান বসু মন্তব্য করেন, এর আগে এই ধরনের ব্রিগেড সমাবেশ কখনো দেখা যায়নি। এটি একটি ঐতিহাসিক ব্রিগেড তাতে কোন সন্দেহ নেই। এত মানুষ এসেছেন যে কোনো ফাঁকা জায়গা নেই। সূর্যকান্ত বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হঠাৎ চালু করলেন দিদিকে বলো, কিন্তু বলে বলে হয়রান হয়ে গিয়েছে মানুষ। ওদিকে দুয়ারে সরকার প্রসঙ্গে তিনি বলেন, একবার বলতে বলছে, একবার চলতে বলছে, তারপরে বলছে সমাধানের কথা। সূর্যের কটাক্ষ, দলের এমন সমাধান তিনি করেছেন যে পুরো দলটাই বিজেপি হয়ে গেছে!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *