দুটো ‘ভাইরাস’ মারতে গেলে ভ্যাকসিন প্রয়োজন নেই, আমরা যথেষ্ট! একহাত দেবলীনার

দুটো ‘ভাইরাস’ মারতে গেলে ভ্যাকসিন প্রয়োজন নেই, আমরা যথেষ্ট! একহাত দেবলীনার

d630d3d8094f6f723dbb5befc71ed4c5

কলকাতা: গতবারের ব্রিগেডের কার্যত বলা যায় একাই স্পটলাইট ছিনিয়ে নিয়েছিলেন সিপিএম নেত্রী দেবলীনা হেমব্রম। তাঁর ঝাঁঝালো ভাষণ উজ্জীবিত করেছিল সকল বাম কর্মী এবং সমর্থকদের। আজ ফের তাঁর মুখ থেকে শোনা গেল আক্রমণাত্মক ভাষা। তৃণমূল কংগ্রেস এবং বিজেপিকে নিজের চিরাচরিত ঢঙে আক্রমণ করে বললেন, দুটো ভাইরাস মারতে গেলে ভ্যাকসিন প্রয়োজন নেই, তারাই যথেষ্ট।

এ দিন দেবলিনা বললেন, একটা ঝড় উঠেছে সেই ঝড়কে ধরে রাখতে হবে। তৃণমূল এবং বিজেপি হচ্ছে দুটি সম্প্রদায়ের মধ্যে ভাইরাস, যদিও তাদের মারতে ভ্যাকসিন প্রয়োজন নেই, জোট যথেষ্ট। দেবলীনার কথায়,  বিজেপি সোনার বাংলা গড়ার কথা বলছে, এদিকে তৃণমূল থেকে বিজেপিতে লোক যাচ্ছে আর বিজেপি থেকে তৃণমূল হচ্ছে। একই সঙ্গে দেবলিনার তোপ, ধর্মের নামে বিভাজনের চেষ্টা করছে বিজেপি এ দিকে তৃণমূল কাটমানির সরকার চালাচ্ছে। এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে রাজ্যের শাসক দলকে ইঁদুরের সঙ্গেও তুলনা করে ফেলেছেন তিনি। ‌ পাশাপাশি সকলকে পরামর্শ দিয়ে শপথ নিইয়েছেন, পদ্মফুল জলে ভালো কিন্তু এলাকায় ফুটতে যেন কেউ না দেয়। 

এ দিকে এদিন সিপিআইএম নেতা মহম্মদ সেলিম বলেছেন, কেউ কেউ বলছে খেলা হবে, আবার ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী গোটা স্টেডিয়াম দখল করে নিয়ে বসে আছেন। কিন্তু লালরঙা ফুল ফোটানো আর কেউ আটকাতে পারবে না, কারণ বসন্ত এসে গেছে! ফেব্রুয়ারির শেষ রবিবারের ব্রিগেড বাম নেতাদের একের পর এক আক্রমণাত্মক স্লোগান এবং ভাষণে ভরে গিয়েছে। আজ এই ব্রিগেডে অংশ নিয়েছে বামফ্রন্ট, কংগ্রেস থেকে শুরু করে আব্বাস সিদ্দিকীর ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট। গোটা ব্রিগেড গ্রাউন্ড ভরে গিয়েছে রংবেরঙের দলীয় পতাকায়। সেই প্রেক্ষিতে আজকের ব্রিগেড জোটকে নানা রঙের ফুলের আখ্যা দিয়েছেন সিপিএম নেতা মহম্মদ সেলিম। সেলিম আরো বলেন, বাংলা এখন অন্নহীন এবং কর্মহীন।যেদিন থেকে তৃণমূল কংগ্রেস ক্ষমতায় এসেছে সেদিন থেকে বিভাজনের রাজনীতি চলছে রাজ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *