সম্ভাবনা থাকলেও ব্রিগেডে যাননি, আজ মমতার সঙ্গে বৈঠকে তেজস্বী

সম্ভাবনা থাকলেও ব্রিগেডে যাননি, আজ মমতার সঙ্গে বৈঠকে তেজস্বী

fdf2ef1deb2101bcb532335be0a29d3c

কলকাতা: গতকাল ছিল জোট দলগুলির ব্রিগেড জনসমাবেশ। বাম এবং কংগ্রেসের পাশাপাশি উপস্থিত ছিলেন ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের আব্বাস সিদ্দিকী। যদিও কংগ্রেসের হাইকমান্ডের কথা দিল্লির নেতাদের কাউকে দেখা যায়নি। তবে সম্ভাবনা তৈরি হয়েছিল যে, আরজেডি সুপ্রিমো তথা লালুপ্রসাদ যাদব পুত্র তেজস্বী যাদব থাকতে পারেন ওই ব্রিগেডে। তবে অবশ্যই সেটা হয়নি। এবার জানা গেল আজ বিকেলে নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ‘আসনরফা’ নিয়ে বৈঠক করার কথা রয়েছে তাঁর। আজ বিকেল ৪টে নাগাদ এই বৈঠক হওয়ার কথা।

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হয়ে গিয়েছে।  দলগুলির প্রার্থী তালিকা ঘোষণা হয়ে যাবে। তাৎপর্যপূর্ণভাবে আজ তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার কথা। এই পরিস্থিতিতে বিকেলে তেজস্বী যাদবের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক অত্যন্ত গুরুত্বপূর্ণ তা নিঃসন্দেহে বলা যায়। সূত্রের খবর, রাজ্যের হিন্দি ভাষা ভাষীদের এলাকায় প্রার্থী দিতে চাইছে আরজেডি। সেই আসনরফার সমীকরণ নিয়েই এদিনের বৈঠক। বিজেপি বিরোধী দলগুলোর মধ্যে অন্যতম হল তেজস্বী যাদবের আরজেডি। এর আগেও নাগরিকপঞ্জি এবং নাগরিকত্ব আইনের বিরুদ্ধে একজোট হয়ে ছিলেন মমতা, তেজস্বীসহ বিরোধী দলগুলির একাধিক নেতৃত্ব। এবার আসন্ন পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে লড়াই করতে একজোট হওয়ার প্রক্রিয়া শুরু করে দিয়েছে তারা। এবার এক সঙ্গে জোট করে লড়াই হবে, নাকি আলাদাভাবে আসন ভাগাভাগি, তার উত্তর মিলবে বৈঠকের পর।

প্রসঙ্গত জানা গিয়েছে, রবিবার দলের শীর্ষ নেতা ও ভোটকুশলী প্রশান্ত কিশোরকে নিয়ে জরুরি বৈঠকে বসেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়৷ তালিকা প্রকাশের আগে আজ আরও এক দফা বৈঠকে বসবে তৃণমূল নেতৃত্ব৷ আজ প্রথম দফা ভোটে পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর (পার্ট ওয়ান) এবং পূর্ব মেদিনীপুর (পার্ট ওয়ান)-এর ৩০টি বিধানসভা কেন্দ্রের প্রার্থী তালিকা প্রকাশ করা হবে৷ প্রথম দফার প্রার্থী তালিকায় থাকছে বেশ কিছু নতুন মুখ৷ আবার তালিকা থেকে বাদ পড়েছেন ২০১৬ সালে টিকিট পাওয়া বেশ কিছু প্রার্থী৷ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *