শিক্ষক নিয়োগ, কর্মসংস্থানের একাধিক প্রতিশ্রুতি! বিজেপি ইস্তেহারে থাকতে পারে চমক

শিক্ষক নিয়োগ, কর্মসংস্থানের একাধিক প্রতিশ্রুতি! বিজেপি ইস্তেহারে থাকতে পারে চমক

2b2ff4ed0ae7d9b99e5a2db8cefd14d8

কলকাতা: বিধানসভা নির্বাচনে নির্ঘণ্ট প্রকাশ হয়ে যেতেই ভোট প্রস্তুতি চূড়ান্ত পর্যায়ে পৌঁছে গিয়েছে রাজনৈতিক দলগুলির। প্রার্থী তালিকা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার মাঝেই নির্বাচনী ইস্তেহার নিয়ে সিদ্ধান্ত নিয়ে নিল ভারতীয় জনতা পার্টির বঙ্গ ব্রিগেড। গেরুয়া বাহিনী যে নির্বাচনী ইস্তেহার প্রকাশ করার কথা ভাবছে সেখানে শিক্ষক নিয়োগ থেকে শুরু করে কর্মসংস্থানের একাধিক প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। খসড়ায় এসএসসি থেকে শুরু করে প্রাইমারি শিক্ষকদের নিয়ে একগুচ্ছ প্রতিশ্রুতি রয়েছে। একইসঙ্গে উল্লেখ করা হয়েছে, বেতন কাঠামো সংশোধনের নিয়ম পরীক্ষার প্রতিশ্রুতির কথা। 

আরও পড়ুন: ‘খেলা হবে’ স্লোগানে তীব্র আপত্তি! জাকির হোসেনের বিরোধিতায় অস্বস্তিতে তৃণমূল

দলীয় সূত্রে জানা গিয়েছে, বিজেপি এখনো পর্যন্ত এই ইস্তেহার নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি, আপাতত একটি খসড়া তৈরি করা হয়েছে যার মধ্যে এই বিষয়গুলির উল্লেখ রয়েছে। যদিও পুরো ব্যাপারটিকে নির্বাচনী ইস্তেহার বলতে নারাজ তারা, এই প্রতিশ্রুতির ডালাকে ‘সংকল্প পত্র’ হিসেবে অভিহিত করা হচ্ছে গেরুয়া শিবিরের পক্ষ থেকে। নির্বাচনের আগে এই খসড়া নিয়ে বৈঠক করা হবে বিজেপির অন্দরমহলে। বৈঠকের পর যদি খসড়ায় অল্পস্বল্প পরিবর্তন করতে হয়, তাহলে সেই পরিবর্তন করার পর মূলত এই খসড়া চূড়ান্ত ইস্তেহার বা সংকল্প পত্র রূপে প্রকাশ পাবে। প্রসঙ্গত, বিগত কয়েক মাস ধরেই রাজ্য সরকারের বিরুদ্ধে আওয়াজ তুলে আছে সে প্রাথমিক শিক্ষক এবং শিক্ষিকা থেকে শুরু করে এসএসসি চাকরিপ্রার্থীরা। সুতরাং নির্বাচনের আগে যে এই ব্যাপারটাকেই সবচেয়ে বেশি প্রাধান্য দেবে ভারতীয় জনতা পার্টি শিবির তা বলাই বাহুল্য। 

আরও পড়ুন: করোনা টিকার প্রথম ডোজ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

এদিকে জানা গিয়েছে, রবিবার দলের শীর্ষ নেতা ও ভোটকুশলী প্রশান্ত কিশোরকে নিয়ে জরুরি বৈঠকে বসেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়৷ প্রার্থী তালিকা প্রকাশের আগে আজ আরও এক দফা বৈঠকে বসবে তৃণমূল নেতৃত্ব৷ আজ প্রথম দফা ভোটে পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর (পার্ট ওয়ান) এবং পূর্ব মেদিনীপুর (পার্ট ওয়ান)-এর ৩০টি বিধানসভা কেন্দ্রের প্রার্থী তালিকা প্রকাশ করা হবে৷ প্রথম দফার প্রার্থী তালিকায় থাকছে বেশ কিছু নতুন মুখ৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *