বকেয়া ৫ কোটি টাকা না দিলে ‘লুকোচুরি খেলা হবে!’ হুঁশিয়ারি বাস সংগঠনের

বকেয়া ৫ কোটি টাকা না দিলে ‘লুকোচুরি খেলা হবে!’ হুঁশিয়ারি বাস সংগঠনের

4409b2e8bd0de4405bd5879795b06bf9

কলকাতা: মুখ্য নির্বাচনী কার্যালয় দাঁড়িয়ে এদিন নির্বাচন কমিশনকে চরম হুঁশিয়ারি দিল বাস সংগঠনগুলি। তাদের স্পষ্ট দাবি, লোকসভা নির্বাচনের বাকি রয়েছে ৫ কোটি টাকা। অবিলম্বে সেই বকেয়া টাকা এখন মেটাতে হবে, এর পাশাপাশি বিধানসভা নির্বাচনের জন্য ১০০ শতাংশ অগ্রিম দিতে হবে। তা না হলে ‘লুকোচুরি খেলা হবে’ বলে হুঁশিয়ারি সংগঠনগুলির। 

আরও পড়ুন: করোনা টিকার প্রথম ডোজ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

বাস-লরি সংগঠনের নেতৃত্ব তরফে জানানো হয়েছে, লোকসভা নির্বাচনের সময় ৭ দফা ভোট হয়েছিল, কিন্তু তখনকার টাকা এখনো পর্যন্ত পাওয়া যায়নি। এবার বিধানসভা নির্বাচন ৮ দফায় হতে চলেছে। এখন যা পরিস্থিতি তাতে আরো খরচ বাড়বে৷ তাই আগের টাকা পাওয়া নিয়ে ধন্দ এখনো কাটেনি৷ তাই এই নির্বাচনের আগে আগের বকেয়া টাকা মেটাতে হবে৷ একইসঙ্গে বিধানসভা নির্বাচনের আগে ১০০ শতাংশ অগ্রিম টাকা দিতে হবে। যদি এমন না করা হয় তাহলে ভোটের কাজে বাস দেওয়া হবে না বলে চরম হুঁশিয়ারি দিয়েছে তারা। এই প্রেক্ষিতে নির্বাচন কমিশনকে কটাক্ষ করে বলা হয়েছে, “বাস-মিনিবাস পেতে গেলে এবার খেলা হবে, লুকোচুরি খেলা হবে!”  

আরও পড়ুন: ‘খেলা হবে’ স্লোগানে তীব্র আপত্তি! জাকির হোসেনের বিরোধিতায় অস্বস্তিতে তৃণমূল

এদিকে জানা গিয়েছে, রবিবার দলের শীর্ষ নেতা ও ভোটকুশলী প্রশান্ত কিশোরকে নিয়ে জরুরি বৈঠকে বসেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়৷ প্রার্থী তালিকা প্রকাশের আগে আজ আরও এক দফা বৈঠকে বসবে তৃণমূল নেতৃত্ব৷ আজ প্রথম দফা ভোটে পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর (পার্ট ওয়ান) এবং পূর্ব মেদিনীপুর (পার্ট ওয়ান)-এর ৩০টি বিধানসভা কেন্দ্রের প্রার্থী তালিকা প্রকাশ করা হবে৷ প্রথম দফার প্রার্থী তালিকায় থাকছে বেশ কিছু নতুন মুখ৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *