আসনরফা চূড়ান্ত, তবুও সংখ্যা জানালেন না বিমান, ‘ফর্মুলার’ ব্যাখ্যা অধীরের

আসনরফা চূড়ান্ত, তবুও সংখ্যা জানালেন না বিমান, ‘ফর্মুলার’ ব্যাখ্যা অধীরের

591625efff364db2dca9e964f4335bfd

 

কলকাতা: বাম এবং কংগ্রেস জোটের আসন রফা চূড়ান্ত হয়েছে তবুও এদিন সাংবাদিক বৈঠক করে আসন সংখ্যার ব্যাখ্যা দিতে পারলেন না বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। এই বিষয় নিয়ে তিনি জানালেন, এখনও বেশ কয়েকটি আসনের জন্য স্থানীয় নেতৃত্বের সঙ্গে কথা বলতে হবে। পরবর্তী ক্ষেত্রে সেই আসন নিয়ে সিদ্ধান্ত চূড়ান্ত হয়ে যাবে। এদিকে সাংবাদিক বৈঠকেই কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী ব্যাখ্যা করলেন তাদের ফর্মুলার। 

আরও পড়ুন- আগামীকাল থেকে সুপ্রিম কোর্টের বিচারপতিদের টিকাকরণ, পছন্দ মতো টিকা বাছায় অগ্রাধিকার

বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু বললেন, গ্রাউন্ড জিরো বিষয় নিয়ে ভাবার জায়গা রয়েছে। কারণ বামফ্রন্ট এবং কংগ্রেস ছাড়াও এখন জোটে রয়েছে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট। তাদের সঙ্গেও কিছুটা আলোচনা বাকি রয়ে গেছে সেগুলি সারা হলেই চূড়ান্ত সিদ্ধান্ত হয়ে যাবে।  যদিও বামেদের প্রার্থী তালিকা কবে প্রকাশিত হবে বা বাম এবং কংগ্রেসের প্রার্থী তালিকা একসঙ্গে প্রকাশিত হবে কিনা সে ব্যাপারে কিছুই জানালেন না তিনি। যদিও একটা ব্যাপার স্পষ্ট করে দিয়েছেন, আগামীকাল প্রার্থী তালিকা ঘোষণা হচ্ছে না তাঁদের।

আরও পড়ুন-  টলিউডে ফের ফুটল পদ্ম, গেরুয়া শিবিরে এবার শ্রাবন্তী

এদিকে এই সাংবাদিক বৈঠক থেকে কংগ্রেস নেতা তথা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী বললেন, এইবার তারা যে ফর্মুলা গ্রহণ করেছেন তা হল, গতবার যারা জিতেছিল সেই আসন সংখ্যা এবং যারা দ্বিতীয় স্থান অধিকার করেছিল সেই আসন সংখ্যা, এই দুটি আসন সংখ্যা মিলিয়ে আলোচনা করা হয়েছে। আজ মূলত একের পর এক আসন ধরে আলোচনা করা হয়েছে, যার যে আসন ছিল সেই আসনের ওপর আলোকপাত করা হয়েছে। তবে যেহেতু বামফ্রন্ট এবং কংগ্রেস ছাড়াও অন্যান্য কয়েকটি দল এই জোটে যোগ দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছে, তাই তাদের আলোচনা আবার পুনরায় শুরু করতে হয়েছে এবং আলোচনার বিবর্তন ঘটাতে হয়েছে। তবে তিনি আশা করছেন,একটু দেরি হলেও প্রথম দফার নির্বাচনের আগে সম্পূর্ণরূপে সিদ্ধান্ত হয়ে যাবে আসন নিয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *