ব্রিগেডে আব্বাসের মন্তব্যে তুষ্ট নন বিমান, দিলেন বক্তৃতার পাঠ

ব্রিগেডে আব্বাসের মন্তব্যে তুষ্ট নন বিমান, দিলেন বক্তৃতার পাঠ

822bb8740dd61f794c402d58dcff9e09

 

কলকাতা: ব্রিগেডের মহাসমাবেশে বক্তব্য রাখতে গিয়ে জোটের অন্দরের খবর প্রকাশ্যে এনে কংগ্রেস এবং বামেদের জন্য কার্যত বিভ্রান্তি সৃষ্টি করেছেন ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের সুপ্রিমো আব্বাস সিদ্দিকী। তিনি বামেদের প্রশংসা করলেও কংগ্রেসের প্রশংসা করে কোনো কথা তো বলেনইনি, বরং কটাক্ষের সুরে মন্তব্য করেছেন। আজ যৌথ সাংবাদিক বৈঠক করে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু এই প্রসঙ্গে মন্তব্য করে বুঝিয়ে দিলেন তিনিও ব্যাপারটা খুব একটা সন্তুষ্ট হননি।

আরও পড়ুন-  তীব্র কষ্টে রয়েছেন বর্ষীয়ান গীতিকা, শুনেই সাহায্যের হাত বাড়ালেন নেহা

এদিন সাংবাদিক বৈঠকে ব্রিগেড প্রসঙ্গে কথা উঠতেই আব্বাসের মন্তব্যের প্রেক্ষিতে বিমান বসু বলেন, সবাই যখন থাকবে তখন এক সুরে কথা বলতে হয়! এক্ষেত্রে তা করা হয়নি তাই তিনি একেবারেই সমর্থন করেন না ব্যাপারটাকে। তবে বিমান বলছেন, নতুন দল হবার জন্যই হয়তো এইসব ব্যাপারে অভিজ্ঞতা নেই, পরে সবাই বুঝে যাবে। ‌ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা করলেও একটা ব্যাপার পরিষ্কার, জোটের মধ্যেও এখন অনেক ‘অজোট’ ব্যাপার রয়ে গিয়েছে যা কিঞ্চিৎ প্রকাশ পাচ্ছে। ‌ সেটা নিয়ে জোটের দলগুলোর মধ্যে কিছুটা হলেও অস্বস্তি রয়েছে। প্রসঙ্গত, ব্রিগেডে আব্বাস সিদ্দিকী মন্তব্য করেছিলেন, আগামী নির্বাচনে যেখানে বামেরা প্রার্থী দেবে সেখানে রক্ত দিয়ে জেতাবেন। এদিকে নাম না করে কংগ্রেসের উদ্দেশ্যে বার্তা দিয়েছিলেন, ভাগীদার হতে চান, ভিক্ষা চান না। বন্ধুত্বের হাত বাড়াতে তাদের স্বাগত জানানো হবে।

আরও পড়ুন-  “তুই শুভশ্রীর বাড়িতে থাকছিস না কেন?” বাবুলের ‘পরায়া ধন’ বিতর্কে রাজকে প্রশ্ন রুদ্রনীলের

উল্লেখ্য এ দিন, বাম এবং কংগ্রেস জোটের আসন রফা চূড়ান্ত হয়েছে তবুও এদিন সাংবাদিক বৈঠক করে আসন সংখ্যার ব্যাখ্যা দিতে পারলেন না বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। এই বিষয় নিয়ে তিনি জানালেন, এখনও বেশ কয়েকটি আসনের জন্য স্থানীয় নেতৃত্বের সঙ্গে কথা বলতে হবে। পরবর্তী ক্ষেত্রে সেই আসন নিয়ে সিদ্ধান্ত চূড়ান্ত হয়ে যাবে। বিমান বসু বললেন, গ্রাউন্ড জিরো বিষয় নিয়ে ভাবার জায়গা রয়েছে। কারণ বামফ্রন্ট এবং কংগ্রেস ছাড়াও এখন জোটে রয়েছে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট। তাদের সঙ্গেও কিছুটা আলোচনা বাকি রয়ে গেছে সেগুলি সারা হলেই চূড়ান্ত সিদ্ধান্ত হয়ে যাবে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *