বিজেপির বিরুদ্ধে ভুরিভুরি অভিযোগ, মুখ্য নির্বাচন আধিকারিকের দ্বারস্থ তৃণমূল

বিজেপির বিরুদ্ধে ভুরিভুরি অভিযোগ, মুখ্য নির্বাচন আধিকারিকের দ্বারস্থ তৃণমূল

b72d6f0d09bd2b72c1d4ccb7bbbe514e

 

কলকাতা: সামনেই বিধানসভা নির্বাচন বাংলায়। আর মাত্র কয়েকদিন বাকি, তার আগে বিজেপির বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলে এদিন রাজ্যের মুখ্য নির্বাচন আধিকারিকের কাছে অভিযোগ জানাতে গেন তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দল। এই দলে ছিলেন, ফিরহাদ হাকিম, বিশ্বানর চট্টোপাধ্যায় সহ প্রমুখ। 

আরও পড়ুন-  দুয়ারে নির্বাচন, সমুদ্র সৈকতে শ্যুটিংয়ে ব্যস্ত মিমি

এদিন, নির্বাচন কমিশনের আরিজ আফতাবের কাছে তাদের তরফে অভিযোগ জানানো হয়, যে পাঁচটি রাজ্যের বিধানসভা নির্বাচন রয়েছে, সেই সমস্ত রাজ্যে যে করোনা ভ্যাকসিনের সার্টিফিকেট দেওয়া হচ্ছে তাতে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর ছবি রয়েছে। কেন তাঁর ছবি ব্যবহার করা হচ্ছে, এই নিয়ে প্রশ্ন তোলা হয়। ফিরহাদ হাকিমের বক্তব্য, তিনি একজন প্রধানমন্ত্রী, তাঁর ছবি অবশ্যই দেওয়া যেতে পারে কিন্তু, তিনি নির্বাচনে ক্যাম্পেইনিং করতে আসছেন যেহেতু, তাই তাঁর ছবি দেওয়া একেবারেই উচিত নয়। পাশাপাশি, তিনি আরও বলেন, এখনো পর্যন্ত রাজ্যের অধিকাংশ পেট্রোল পাম্পগুলোতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বড় বড় ছবি রয়েছে, সেগুলো থাকাও অনুচিত বলে অভিযোগ তাঁর। 

আরও পড়ুন- অভিনয় থেকে রাজনীতি, ব্যক্তিগত জীবন নিয়ে বরাবরই চর্চায় থেকেছেন শ্রাবন্তী

তৃতীয়ত, ফিরহাদ দাবি করেন, বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয় একটি সভায় গিয়ে পার্শ্ব শিক্ষক এবং অন্যান্য বিষয়ে ভাতা দেওয়ার কথা ঘোষণা করছেন! এটি নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করছে। তিনি প্রশ্ন তুলছেন, কীভাবে একটি দলের তরফে এইভাবে ভাতা বৃদ্ধির কথা ঘোষণা করা যায়? চতুর্থত, ৪০ বছরের উর্ধ্বে যাদের বাড়ির বাড়ি পোস্টাল ব্যালটে পৌছবে তাদের নির্দিষ্ট তালিকা দেওয়ার কথা বলা হয়েছে মুখ্য নির্বাচন আধিকারিককে। পঞ্চম, যে সমস্ত পার্শ্ব শিক্ষক প্রাথমিক শিক্ষক এবং অন্যান্য শিক্ষকদের যে পোস্টাল ব্যালট দেওয়া হবে তাদের একটি পূর্ণাঙ্গ তালিকাও চাওয়া হয়েছে কমিশনের কাছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *