ভোটে সাফল্য পেলেই পকেটে এক কোটি! কাউন্সিলরদের জন্য বড় ঘোষণা তৃণমূলের

আজ শুক্রবার ভোটের প্রার্থী তালিকা ঘোষণা করতে চলেছে তৃণমূল কংগ্রেস

f0e06055683f5af6ddb1f3959ce0d62f

কলকাতা: বিধানসভা নির্বাচন নিয়ে বঙ্গ রাজনীতিতে এখন শেষ মুহূর্তের প্রস্তুতি তুঙ্গে। একদিকে যেমন গত লোকসভা নির্বাচনের সাফল্যকে হাতিয়ার করে মসনদ দখলে ঝাঁপিয়েছে বিজেপি, অন্যদিকে তেমনই ক্ষমতা ধরে রাখতে মরিয়া তৃণমূলও। এমতাবস্থায়, লোকসভা নির্বাচনের ব্যর্থতার মেঘ কাটাতে নয়া কৌশল নিল ঘাসফুল শিবির। 

গতবারের পিছিয়ে পড়া ওয়ার্ড গুলি থেকে ভালো ফল করতে পারলে পুরস্কৃত হবেন সংশ্লিষ্ট তৃণমূল কাউন্সিলররা, এদিন এমনটাই ঘোষণা করেছেন রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি বলেছেন, সফল কাউন্সিলরদের প্রত্যেককে দলের তরফ থেকে দেওয়া হবে ১ কোটি টাকা পুরস্কার। শাসকদলের এই নয়া কৌশলে রীতিমতো আলোড়ন সৃষ্টি হয়েছে রাজ্যের রাজনৈতিক মহলে। কর্মীদের মানুষের জন্য কাজে উৎসাহিত করার উদ্দেশ্যেই এমন ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন মেয়র। 

বৃহস্পতিবার তৃণমূল ভবন থেকে এক বৈঠকের পর এই পুরস্কারের কথা ঘোষণা করেন ফিরহাদ হাকিম। তিনি বলেন, “যেখানে যেখানে তৃণমূল কংগ্রেস পিছিয়ে আছে, সেখান থেকে যদি কাউন্সিলররা লিড এনে দিতে পারেন, তবে তাঁদের এক কোটি টাকা পুরস্কারমূল্য দেবে দল।” বলা বাহুল্য, একুশের নির্বাচনে এই নতুন রণকৌশল কতটা কার্যকরী হবে তার উত্তর দেবে সময়। কিন্তু পুরমন্ত্রীর এই ঘোষণাকে ইতিমধ্যে কটাক্ষ করেছেন বিরোধী নেতৃত্ব। 

এ প্রসঙ্গে সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী বলেন, “কর্মীদের এইভাবে টাকা দেওয়ার টোপ বেআইনি। কার টাকা কাউন্সিলরদের দেবে তৃণমূল?” এক্ষেত্রে নির্বাচন কমিশনের হস্তক্ষেপ প্রয়োজন বলেও মন্তব্য করেছেন তিনি। অন্যদিকে বিজেপি নেতা শমীক ভট্টাচার্য তৃণমূলের এই পদক্ষেপকে ‘খুনের সুপারি’ বলে কটাক্ষ করেছেন। 

প্রসঙ্গত উল্লেখ্য, আজ শুক্রবার বিধানসভা নির্বাচনের চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করতে চলেছে তৃণমূল কংগ্রেস। সূত্রের খবর, প্রতিবারের তুলনায় এবারের প্রার্থী তালিকায় থাকছে বড়সড় বদল। তারুণ্যের দাপটকে বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে এবারের ঘাসফুল শিবিরে। শীঘ্রই প্রার্থী তালিকা ঘোষণা করতে চলেছে অন্যান্য দলগুলিও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *