মোদীর সামনে ভোট নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক সারল বঙ্গ বিজেপি

মোদীর সামনে ভোট নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক সারল বঙ্গ বিজেপি

2fc2e1474ee42d6e9b691915c18cc051

কলকাতা: ভারতীয় জনতা পার্টির প্রধান কার্যালয়, রাজধানীর ৬ নম্বর দীনদয়াল উপাধ্যায় মার্গে কেন্দ্রীয় নির্বাচনী সমিতির গুরুত্বপূর্ণ বৈঠকের মূল বিষয় ছিল পশ্চিমবঙ্গ অন্যান্য কয়েকটি রাজ্যের বিধানসভা নির্বাচন। লোকসভা নির্বাচনে ১৮ টি আসন দখল করার পর বিজেপি বিধানসভায় ক্ষমতা দখলের লক্ষে ভোটযুদ্ধে নামবে। লক্ষ্য প্রথমবারের জন্য রাজ্যে বিজেপি সরকার গঠন।

সেই লক্ষে প্রার্থী তালিকার একটি বড় অংশ এদিন চূড়ান্ত হয়ে গিয়েছে। এছাড়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা কোথায়-কখন প্রচার করতে আসবেন তার নীল-নকশা তৈরি হয়ে গিয়েছে। বৈঠকে প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী, এবং বিজেপি সভাপতি ছাড়াও ছিলেন – দিলীপ ঘোষ, মুকুল রায়, শুভেন্দু অধিকারী, কৈলাস বিজয়বর্গিয়, দেবশ্রী চৌধুরী, শাহ নাওয়াজ হুসেন, শিবরাজ সিংহ চৌহান, রাজনাথ সিং। এছাড়াও ছিলেন ভোটমুখী অসম, কেরালা, তামিলনাড়ু এবং পুদুচেরির নেতৃত্ব।

সূত্রের খবর প্রথম কয়েক দফায় ভোটের তালিকা নিয়ে ঐকমত্য হওয়া গিয়েছে। ৮ দফা নির্বাচনের প্রার্থী তালিকা একবারে বের হবে না। বিজেপি নেতারা জানেন, লোকসভার মত পরিস্থিতি তৈরি হবে, যেখানে শাসক দল তৃণমূল এবং বামফ্রন্ট ৪২টি আসনের প্রার্থীদের নাম ঘোষণা করার পরেও কয়েক দফায় বিজেপি প্রার্থীদের নাম ঘোষণা হয়। এতে কিছুটা সুবিধাও পায় শাসক দল। বিজেপি প্রার্থী তালিকায় কিছু চমক থাকছে। অনেক বেশি টলিউডের অভিনেতা – অভিনেত্রীরা থাকছেন সেই তালিকায়। বিজেপির তারকা-প্রার্থীরা তৈরি। পার্টির অভ্যন্তরে জল্পনা বেশ কিছু উল্লেখযোগ্য সিটে তৃণমূলকে বেগ দিতে তারকা প্রার্থীদের এগিয়ে দিচ্ছে বিজেপি।

কিছুদিন আগেই কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভরেকরের সঙ্গে টলিউড কলাকুশলী এবং পরিচালকদের ছবি দেখে ভোটের আগে আবার বেশ সরগরম বঙ্গ রাজনীতি। কিছুদিন আগে বিজেপিতে যোগদান করেছেন – রুদ্রনীল ঘোষ, হিরণ, যশ সহ বেশ কয়েকজন। কিন্তু ভোটের মুখে এই অনুষ্ঠান বিভিন্ন প্রশ্ন উঠিয়েছে। টলিউড নিয়ে বিজেপির বৃহত্তর পরিকল্পনা যে রয়েছে তা সি অনুষ্ঠানে স্পষ্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *