অসমের প্রার্থী তালিকা ঘোষণা হলেও, হল না বঙ্গ বিজেপির

অসমের প্রার্থী তালিকা ঘোষণা হলেও, হল না বঙ্গ বিজেপির

e8654032abb12bf6356be60e5fe62eb5

কলকাতা: সবার অনুমান ছিল আজ তৃণমূল এবং সংযুক্ত মোর্চা ছাড়াও বিজেপি নিজের প্রার্থী তালিকা ঘোষণা করবে। কথামতো তৃণমূল নিজেদের পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশ করেছে আজ, এদিকে প্রথম দুই দফার জন্য প্রার্থী তালিকা ঘোষণা করেছে সংযুক্ত মোর্চাও। কিন্তু বঙ্গ বিজেপির বিধানসভা নির্বাচনের প্রার্থী তালিকা ঘোষণা হল না আজ। এদিকে সাংবাদিক বৈঠক করে অসমের বিধানসভা নির্বাচনে প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি। তাই বঙ্গ বিজেপির প্রার্থী কারা হতে চলেছেন তা নিয়ে ধোঁয়াশা রয়ে গেল। 

এদিন সাংবাদিক বৈঠকে জানা গিয়েছে, অসমে ভারতীয় জনতা পার্টি অসম গণপরিষদ এবং ইউনাইটেড পিপলস পার্টি লিবারেল বা ইউ পি পি এলের সঙ্গে জোট করে নির্বাচনে লড়বে। তাদের সঙ্গে ইতিমধ্যেই আসন সমঝোতা হয়ে গিয়েছে। এরপর একে একে বিজেপি প্রার্থীদের নাম ঘোষণা করা হয় ভারতীয় জনতা পার্টি শিবিরের পক্ষ থেকে। জানা গিয়েছে, অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল মাজুলী বিধানসভা কেন্দ্রের প্রার্থী হচ্ছেন। এদিকে জলুকবারি থেকে লড়াই করবেন হিমন্ত বিশ্ব শর্মা। অন্যদিকে রাজ্যের দলীয় সভাপতি রঞ্জিত কুমার দাস বিধানসভা নির্বাচনে লড়বেন পাতাচরকুচি কেন্দ্র থেকে।

আরও পড়ুন- নন্দীগ্রামে ‘বহিরাগত’ মমতা! নিজের কেন্দ্র ছেড়ে পালাচ্ছেন কেন, প্রশ্ন শুভেন্দুর

অনুমান করা হচ্ছিল এদিন পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের জন্য বিজেপির প্রার্থী ঘোষণা করবে। কিন্তু দেখা গেল আজ সেই ঘোষণা হল না। অতএব বিজেপির প্রার্থী তালিকা নিয়ে কৌতুহল নিরসন করতে এখনো বেশ কিছুটা সময় অপেক্ষা করতে হবে। এদিকে, প্রার্থী তালিকা ঘোষণা করার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সকলের কাছে আর্জি জানিয়েছেন, কেউ যেন ভুয়ো প্রচারে কান না দেয়। করোনাভাইরাস পরিস্থিতি মান্য করে যেন সকলে ভোট দেন। এর পাশাপাশি মমতা বলেন, যারা নির্বাচনী প্রচারে আসছে তাদের বহিরাগত বলা হচ্ছে না, কিন্তু অনেক বাইরের লোক ঢুকিয়ে দেওয়া হচ্ছে বাংলায় ভোট প্রচারের জন্য। এদিন তিনি ফের একবার মনে করিয়ে দেন, বাংলার মানুষ বাংলাকে শাসন করবে, কোন বহিরাগতরা বাংলাকে শাসন করবে এটা তিনি হতে দেবেন না। এদিকে সিপিএম এবং কংগ্রেসকে আক্রমণ করে মমতা বললেন, ওরা একেবারে বিজেপির সঙ্গে হাত মিলিয়েছে। ওদের নিজেদের মধ্যে বোঝাপড়া হয়ে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *