বাংলায় বিশেষ নজর কমিশনের, রাজ্যে আসছে ৫০০ পর্যবেক্ষক!

বাংলায় বিশেষ নজর কমিশনের, রাজ্যে আসছে ৫০০ পর্যবেক্ষক!

aec3499a4e015e79f2975e50a6cb6490

 

কলকাতা: রাজ্যে আসছে ৫০০ জন পর্যবেক্ষক।  সুষ্ঠুভাবে ও শান্তিপূর্ণভাবে নির্বাচন পরিচালনা করতে এবং রাজনৈতিক হিংস্রতার কোনও ঘটনা এড়ানোর উদ্দেশ্যে নির্বাচন কমিশন রাজ্যের আসন্ন বিধানসভা নির্বাচনের কড়া নজরদারি করার জন্য পশ্চিমবঙ্গে প্রায় ৫০০ জন পর্যবেক্ষক নিয়োগ করতে চলেছে। শুক্রবার এই বিষয়ে পরিস্থিতি নিয়ে পর্যালোচনা করে দেখতে রাজ্যে আসছেন বিশেষ পর্যবেক্ষকের একটি দল। তারা রাজ্যের শীর্ষস্থানীয় পুলিশ আধিকারিক দেখা করে বৈঠক করবেন বলে জানা গিয়েছে।

বিশেষ সাধারণ পর্যবেক্ষক হিসেবে ১৯৮৪ সালের ব্যাচের অবসরপ্রাপ্ত আইএএস অফিসার অজয় ​​ভি নায়ককে নিয়োগ করা হয়েছে। এছাড়াও, অন্ধ্রপ্রদেশ ক্যাডারের ১৯৮১ সালের ব্যাচের অফিসার বিবেক দুবে এবং মণিপুর-ত্রিপুরা ক্যাডারের ১৯৭৭ সালের ব্যাচের অবসরপ্রাপ্ত আইপিএস অফিসার মৃণাল কান্তি দাসকে বিশেষ পুলিশ পর্যবেক্ষক হিসাবে নিয়োগ করা হয়েছে। পাশাপাশি, ১৯৮৩ সালের ব্যাচের অবসরপ্রাপ্ত আইআরএস অফিসার বি মুরলি কুমারকে বিশেষ ব্যয় পর্যবেক্ষক হিসাবে নিয়োগ করা হয়েছে।

সর্বভারতীয় সংবাদ সংস্থা সূত্রে খবর, একজন শীর্ষস্থানীয় আধিকারিক জানিয়েছেন, “যে জেলাগুলিতে প্রথম দফায় ভোটগ্রহণ হবে সেখানে কর্মকর্তাদের সাথে বৈঠক করে পরিস্থিতি পর্যালোচনা করবে বিশেষ পর্যবেক্ষকের দল।” তিনি আরও বলেছেন, রাজ্যের মুখ্য নির্বাচনী কর্মকর্তা যেসব জেলায় প্রশিক্ষণরত ভোটকর্মীদের সঠিক মূল্যের মধ্যাহ্নভোজ না দেওয়ার বিষয়ে নির্বাচনের কর্মকর্তাদের কাছ থেকে অভিযোগ পেয়েছেন, তাদের ব্যাংক অ্যাকাউন্টে খাবারের বকেয়া ১৭০ টাকা পাঠিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। পশ্চিমবঙ্গ ২৭ মার্চ থেকে ২৯ এপ্রিল পর্যন্ত আট ধাপে ভোটগ্রহণ হবে। ভোটগণনা হবে ২ মে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *