“বিনা পয়সায় চাল কিনে ৯০০ টাকার গ্যাসে ফোটাতে হয়”, কেন্দ্রকে তীব্র আক্রমণ মমতার

শিলিগুড়ির ভেনাস মোড় থেকে কেন্দ্রকে তীব্র আক্রমণ মুখ্যমন্ত্রীর

31b0f19d6e68d25d6bd77ebdb6effaf1

শিলিগুড়ি: ব্রিগেডে প্রধানমন্ত্রীর জনসভার মাঝেই উত্তরবঙ্গে কেন্দ্র সরকার কার্যকলাপের প্রতিবাদে মহামিছিলে সামিল হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল কংগ্রেসের সেই মিছিল শেষে জনগণের উদ্দেশ্যে এদিন ভাষণ দিলেন তিনি। নির্বাচনী আশ্বাস থেকে শুরু করে বিজেপির সমালোচনা, মুখ্যমন্ত্রীর বক্তব্য জুড়ে ছিল সবটাই। 

বাংলায় কোনো কাজ করতে আসেন না প্রধানমন্ত্রী, করেন কেবল কুৎসা আর অপপ্রচার, এদিন শিলিগুড়ির ভেনাস মোড় থেকে দলীয় জনসভায় এমনটাই মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী। দেশ জুড়ে গত কয়েকদিন ধরে লাগাতার বেড়ে চলেছে রান্নার গ্যাসের দাম। পাল্লা দিয়ে চড়েছে পেট্রোল ডিজেলের মতো জ্বালানি তেলের মূল্যও। এদিন সভা মঞ্চ থেকে নরেন্দ্র মোদীর উদ্দেশ্যে তোপ দেগে মমতা ব্যানার্জি বলেন, “কেন এলপিজি গ্যাসের দাম ৯০০ টাকা হয়ে গেছে প্রধানমন্ত্রী জবাব দিন। কেন পেট্রোল ডিজেলের দাম রোজ রোজ বাড়ছে তার জবাব আপনাকে দিতেই হবে।”

এখানেই শেষ নয়, এদিন মুখ্যমন্ত্রী আরো বলেন, “বাংলায় সরকার বিনা পয়সায় চাল দেয়, আর সেই চাল ৯০০ টাকায় গ্যাস কিনে ফোটাতে হয়। প্রধানমন্ত্রী, আপনার দাম কত, এবার সেটাও বলুন?” বস্তুত, গত কয়েকমাসে ঘন ঘন পশ্চিমবঙ্গ সফরে এসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর প্রতিবারই রাজ্যের তৃণমূল কংগ্রেস সরকারের বিরুদ্ধে তোপ দেগে তিনি পরিবর্তনের ডাক দিয়েছেন। এদিন প্রধানমন্ত্রীর সেই আহ্বানকেও চাঁচাছোলা ভাষায় আক্রমণ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, “বাংলায় পরিবর্তন হবে না। পরিবর্তন হবে দিল্লিতে।” শুধু বাংলাতেই নয়, আগামী দিনে যে ৫টি রাজ্যে ভোট অনুষ্ঠিত হতে চলেছে, তার সবকটিতেই ‘ছক্কা’ খাবেন প্রধানমন্ত্রী, বলেন তৃণমূল সুপ্রিমো। 

উল্লেখ্য, এদিন মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গের জনসভায় হাজির ছিলেন তারকা তৃণমূল সাংসদ নুসরাত জাহান, মিমি চক্রবর্তী এবং আরো অনেকেই। কলকাতায় যখন গেরুয়া পতাকা হাতে তুলে নিয়ে পরিবর্তনের দাবিতে গলা ফাটাচ্ছেন মিঠুন চক্রবর্তী সেই সময়েই পেট্রোপণ্যের লাগাতার মূল্যবৃদ্ধিকে হাতিয়ার করে পথে নেমেছে শাসক বাহিনী। একুশের ভোটে এবার কার দিকে ঝোঁকে জনতার রায়, সেটাই এখন দেখার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *