শ্রীলঙ্কার নির্বাচনে বড় জয় রাজাপক্ষের, শুভেচ্ছা নরেন্দ্র মোদীর

চলতি নির্বাচনে শ্রীলঙ্কার প্রাক্তন প্রেসিডেন্ট রনিল বিক্রমসঙ্গে ভালো ফল করতে পারেনি। দেশের মধ্যে সংখ্যাগরিষ্ঠতার দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে বিক্রমসঙ্গের দল ইউএনপি। নিজের কেন্দ্রে বিক্রমসঙ্গ পিছিয়ে রয়েছেন।

afaa49531f01eb380dd5bce8358a245c

কলম্বো: শ্রীলঙ্কার সাধারণ নির্বাচনে বড়সড় জয় পেল রাজাপক্ষের পরিবার। রাজাপক্ষের দল এলএলপিসি ৬০ শতাংশের বেশি ভোট পেয়েছে বলে জানা গিয়েছে। ২২টি জেলার মধ্যে ১৭টিতেই রাজাপক্ষের দল জয় পাবে বলে আশা করা হচ্ছে। এদিকে রাজাপক্ষকে ফোন করে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 

আরও পড়ুন: বদলে যাচ্ছে রেলের টিকিট ব্যবস্থা, প্রযুক্তি নির্ভর হচ্ছে রেল

চলতি নির্বাচনে শ্রীলঙ্কার প্রাক্তন প্রেসিডেন্ট রনিল বিক্রমসঙ্গে ভালো ফল করতে পারেনি। দেশের মধ্যে সংখ্যাগরিষ্ঠতার দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে বিক্রমসঙ্গের দল ইউএনপি। নিজের কেন্দ্রে বিক্রমসঙ্গ পিছিয়ে রয়েছেন। ভালো ফল করেছে সাজিথ প্রেমাদাসার গঠন করা নতুন দল। এই দলটি শ্রীলঙ্কার সাধারণ নির্বাচনে দ্বিতীয় স্থানে রয়েছে। তামিল অধ্যুষিত উত্তর শ্রীলঙ্কাতে এই দলটি খুব ভালো ফল করেছে। শাসক দল এসএলপিপিকে দেশের দুই তৃতীয়াংশ ভোট পেতে হবে সংবিধান সংশোধন করতে। এসএলপিপি আদৌ সেই সংখ্যক ভোট পাবে কি না, তা বোঝা যায়নি। 

আরও পড়ুন: ‘ট্রেন্ড’ চলছেই! জম্মু-কাশ্মীরের উপরাজ্যপাল পদে বসলেন বিজেপি নেতা মনোজ সিনহা
 

অন্য দিকে, রাজাপক্ষের জয়ে উচ্ছ্বসিত মোদী। ফোন করে রাজাপক্ষকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি। তিনি জানিয়েছেন, করোনার ভয়াবহ পরিস্থিতির মধ্যে শ্রীলঙ্কার যেভাবে ভোট হল তা সত্যি প্রশংসনীয়। মোদী আশা করেছেন, এই জয়ে দুই দেশের মধ্যে বন্ধন আরও দৃঢ় হবে। দুই দেশ আরও নিবিড়ভাবে কাজ করতে পারবে। অন্য দিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়েছেন রাজাপক্ষে। তিনি জানিয়েছেন, ‘শ্রীলঙ্কার জনগণের সমর্থন নিয়ে আপনার সঙ্গে কাজ করতে চাই। শ্রীলঙ্কা ও ভারত শুধু বন্ধু নয় একই পরিবার।’
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *