নিজের আর দলের হারের লক্ষণ! নন্দীগ্রামের ঘটনায় মমতাকে একহাত পীযুষের

নিজের আর দলের হারের লক্ষণ! নন্দীগ্রামের ঘটনায় মমতাকে একহাত পীযুষের

4d0cfb2f23f372d82d42c1b7ab6e2dc6

কলকাতা: এদিন বিকেলে নন্দীগ্রামে গুরুতর চোট পেয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গ্রিন করিডোর দিয়ে তাঁকে নিয়ে এসে ভর্তি করানো হয়েছে এসএসকেএম হাসপাতালে। সব মিলিয়ে ব্যাপক উত্তেজনামূলক পরিস্থিতি গোটা রাজ্য জুড়ে। যদিও গোটা ঘটনাকে নাটক বলে আক্রমণ করেছে ভারতীয় জনতা পার্টি শিবির। বঙ্গ বিজেপি নেতাদের মতোই কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল একহাত নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়কে। তিনি বলেছেন, এসব হচ্ছে নিজের এবং দলের হারের লক্ষণ।

পীযুষের দাবি, প্রত্যেকে জানেন বিষয়টা কি হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় শ্রেফ নাটক ছাড়া আর কিছুই করছেন না। এগুলো সব দলের আর নিজের হারের লক্ষণ। মমতা বন্দ্যোপাধ্যায়ের নন্দীগ্রাম থেকে হারবেন আর পশ্চিমবঙ্গে পরিবর্তন আসবে। এমনটাই দাবি করেছেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। অন্যদিকে নব্য বিজেপি নেতা শুভেন্দু অধিকারী এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিয়ে বলেছেন, “পশ্চিমবঙ্গের উন্নয়নের জন্য ডবল ইঞ্জিন সরকার প্রয়োজন। একদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে কেন্দ্রীয় সরকার, অন্যদিকে রাজ্যে বিজেপি সরকার একসঙ্গে সোনার বাংলা গড়ে তুলতে সক্ষম হবে।” 

প্রসঙ্গত, ইতিমধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর আক্রমণের এই ঘটনায় রিপোর্ট চেয়েছে নির্বাচন কমিশন। ২৪ ঘণ্টার মধ্যে জেলা প্রশাসনের কাছে রিপোর্ট তলব করা হয়েছে। সূত্রের খবর, পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের কাছে রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন। অন্যদিকে, যেহেতু গ্রিন করিডোরে কলকাতায় ফিরে এসএসকেএম-এ যাবেন তিনি তাই, জরুরি তলব করা হয়েছে হাসপাতালের অস্থি বিভাগের প্রধানকে। একই সঙ্গে, জেনারেল সার্জেন-সহ সব বিভাগের প্রধানকে ডেকে পাঠানো হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই জানিয়েছেন যে তাঁর বুকে ব্যথা করছে। তাই কোনওরকম ঝুঁকি নিতে চাইছেন না কেউই। নন্দীগ্রামে প্রচারে গিয়ে আক্রান্ত মমতা বন্দ্যোপাধ্যায়৷ পড়ে গিয়ে আঘত পেয়েছেন তিনি৷ মমতা বন্দ্যোপাধ্যায় নিজে জানিয়েছেন, ৪-৫ জন ভিড়ের মধ্যে থেকে তাঁকে লক্ষ্য করে ধাক্কা মারেন৷ ধাক্কা লেগে পায়ে চোট পান তিনি৷ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *