মমতার পায়ে প্লাস্টার, ফুঁসছেন অভিষেক! কেমন আছেন মুখ্যমন্ত্রী?

বুধবার গভীর রাতে মুখ্যমন্ত্রীর পায়ে প্লাস্টারের ছবি পোস্ট করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

9201564126bd22d782d472f660d6bb42

কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পায়ে চোট নিয়ে এখন কার্যত তুলকালাম বঙ্গ রাজনীতি। নন্দীগ্রামের প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দেওয়ার পরেই পায়ে চোট পান তিনি। যন্ত্রণায় কাতর তৃণমূল সুপ্রিমোকে দেখে একদিকে যখন নাটকের কটাক্ষ করেছেন বিরোধীরা, অন্যদিকে তখনই চক্রান্ত করে হামলার অভিযোগ এনেছে শাসকদল। এমতাবস্থায়, মুখ্যমন্ত্রীর পায়ের চোট যে গুরুতর হাসপাতালের ছবি পোস্ট করে তা পরিষ্কার করে দিলেন তাঁর ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়।

বুধবার গভীর রাতে সোশ্যাল মিডিয়ায় আহত দলনেত্রীর ছবি পোস্ট করেন ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাতে দেখা যায় হাসপাতালের বেডে শায়িত মুখ্যমন্ত্রীর বাঁ পায়ে করা হয়েছে প্লাস্টার। এই ছবির সঙ্গেই বিরোধীদের উদ্দেশ্যে কড়া বার্তা দেন অভিষেক। তিনি লেখেন, “বাংলার মানুষ তাঁদের শক্তি দেখাবে ২ মে। তৈরি থাকো।” উল্লেখ্য, আগামী ২ মে রবিবার বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার দিন ধার্য করেছে নির্বাচন কমিশন। 

বস্তুত, তৃণমূল নেত্রীর আঘাত যেন লড়াইয়ের নতুন উদ্দীপনা সঞ্চার করেছে ঘাসফুল শিবিরে। গতকাল রাত থেকেই রাজ্যের একাধিক প্রান্তে দেখা গেছে তৃণমূলের কর্মী সমর্থকদের বিক্ষোভ। একের পর এক দলবদলে দিশাহারা শাসকদলকে বহুদিন পরেই হয়তো এতটা ঐক্যবদ্ধ দেখল বাংলা। কিন্তু কেমন আছেন মমতা বন্দ্যোপাধ্যায়? এসএসকেএম হাসপাতালের চিকিৎসকরা অবশ্য জানাচ্ছেন মুখ্যমন্ত্রীর চোট বেশ গুরুতর। তাঁর বাঁ পায়ের গোড়ালির হাড়ে প্লাস্টার করতে হয়েছে। তাঁকে ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে রাখতে চাইছেন ৮ সদস্যের চিকিৎসকদের বোর্ড। হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে ভর্তি রয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। 

প্রসঙ্গত, গতকাল নন্দীগ্রামের তৃণমূল প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দেওয়ার পর রানিচকের এক অনুষ্ঠান থেকে ফেরার পথে পায়ে চোট পান মমতা বন্দ্যোপাধ্যায়। গাড়ির দরজা খুলে দাঁড়িয়ে সাধারণ মানুষের সঙ্গে খানিক কথা বলছিলেন তিনি। অভিযোগ তখনই কয়েকজন মিলে তাঁকে ধাক্কা দেয়। তড়িঘড়ি কলকাতায় এসএসকেএম হাসপাতালে নিয়ে আসা হয় তাঁকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *