কাল রাজ্যজুড়ে মৌন মিছিল করবে তৃণমূল! দেখানো হবে কালো পতাকা

কাল রাজ্যজুড়ে মৌন মিছিল করবে তৃণমূল! দেখানো হবে কালো পতাকা

027e48bae3e30737193ca85fc7d220c8

কলকাতা: গতকাল নন্দীগ্রামে গুরুতর আহত হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এই ঘটনায় ইতিমধ্যেই বিজেপি সহ অন্যান্য বিরোধী দল কটাক্ষ করে বলছে, তিনি নাটক করছেন! এদিকে এসএসকেএম হাসপাতালে ভর্তি রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাকে দেখতে এসে গো ব্যাক স্লোগান শুনতে হয়েছে রাজ্যপাল জগদীপ ধনকড় এবং বিজেপির প্রতিনিধি দলকে। মমতা বন্দ্যোপাধ্যায়ের আঘাত নিয়ে যারা কটাক্ষ এবং বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করছেন তাদের কড়া আক্রমণ করলেন তৃণমূল কংগ্রেস মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। পাশাপাশি এদিন সাংবাদিক বৈঠক করে জানিয়ে দিলেন, আগামীকাল রাজ্যজুড়ে কালো পতাকা নিয়ে মৌন মিছিল করবে তৃণমূল কংগ্রেস। মমতা বন্দ্যোপাধ্যায়ের আঘাত পাওয়ার ঘটনার প্রতিবাদে হবে এই মিছিল।

এদিন সাংবাদিক বৈঠকে তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় আরও জানিয়েছেন, গতকাল নন্দীগ্রামে যে ঘটনা ঘটে গিয়েছে সেই নিয়ে আগামীকাল দিল্লিতে জাতীয় নির্বাচন কমিশনে যাবে তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দল। একই সঙ্গে, আগামীকাল বিকেল ৩ টে‌ থেকে ৫ টা পর্যন্ত রাজ্যজুড়ে হবে ঘাসফুল শিবিরের মৌন মিছিল। একই সঙ্গে এই মিছিল থেকে দেখানো হবে কালো পতাকা। তিনি আরো বলেন, মূলত নির্বাচন কমিশনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলে এই মিছিল সংঘটিত হবে। এছাড়াও দিল্লিতে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ করবে তৃণমূল কংগ্রেস। বাংলায় ৮ দফা নির্বাচন সংঘটিত হওয়ার নিয়েও এদিন সাংবাদিক বৈঠক থেকে নির্বাচন কমিশনকে আক্রমণ করেন পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন, তামিলনাড়ু, অসম সহ অন্যান্য রাজ্যে কম দফার নির্বাচন, কিন্তু বাংলায় ৮ দফার নির্বাচন সংঘটিত করেছে নির্বাচন কমিশন। 

আরও পড়ুন-  নিরাপত্তা সত্ত্বেও কীভাবে আক্রান্ত মুখ্যমন্ত্রী? মমতাকে দেখে এসে প্রশ্ন তুললেন বিজেপি নেতৃত্ব

এই সাংবাদিক বৈঠক থেকেই তৃণমূল কংগ্রেস সাংসদ সৌগত রায় মন্তব্য করেন, ভারতবর্ষের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি গতকাল গুরুতর আহত হয়েছেন কিন্তু এখনও পর্যন্ত দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কেউ একবারও ফোন করে খবর নেননি! এছাড়াও তিনি অভিযোগ করেন, বিজেপির তরফ থেকে আগেই হুঁশিয়ারি দিয়ে বলা হয়েছিল, ১০ তারিখের পর কি হয় সেটা দেখা যাবে। অদ্ভুতভাবে ১০ তারিখ নন্দীগ্রামে মনোনয়ন জমা দিয়ে আক্রান্ত হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *