জ্বালানির দামের অস্বাভাবিক বৃদ্ধি, লাগাতার ধর্মঘটে নামছে অ্যাপ ক্যাবেরা

জ্বালানির দামের অস্বাভাবিক বৃদ্ধি, লাগাতার ধর্মঘটে নামছে অ্যাপ ক্যাবেরা

81aaeca798fe05b5107458ab30636e29

কলকাতা: আগামী ১৫ মার্চ থেকে ওলা-উবেরের অ্যাপ ক্যাবের লাগাতার ধর্মঘট। অস্বাভাবিক জ্বালানি তেলের দাম, ওলা-উবের কোম্পানির শোষণ, সঙ্গে পুলিশের জুলুম, সবকিছুর প্রতিবাদে আজ, বৃহস্পতিবার বেলা ১২ টায় বিক্ষোভ কর্মসূচি করা হয় তাদের তরফে। বিক্ষোভ সংগঠিত হয় উবেরের কলকাতা অফিসের সামনে। 

‘Kolkata ola Uber app cab operetor And Drivers union’ বা  CITU -এর ডাকে আজ  রাসবিহারী মোড়ে বিক্ষোভ হয়। এর আগে ১ মার্চ উবেরের ম্যানেজমেন্টকে ডেপুটেশন দেওয়া হয়। সে দিন ৭২ ঘন্টা টাইম নেওয়া হয়েছিল। আজ উবের কোম্পানি তাদের অফিস বন্ধ করে দেয়। আন্দোলনকারীদের দাবি, ১) জ্বালানি তেলের অস্বাভাবিক দাম। ফলে জ্বালানি তেলের সাথে সাযুজ্য রেখে ভাড়া ঠিক করতে হবে। ২) অকারণ আই ডি ব্লক করা যাবে না। ৩) ওলা উবের কোম্পানির কমিশন কমাতে হবে ও ড্রাইভারদের ইনসেন্টিভ দিতে হবে। ৪) পুলিশের জুলুম বন্ধ করতে হবে। কিন্তু আজ কাউকে পাওয়া যায়নি। ফলত বেশ কিছুক্ষণ রাসবিহারী মোড় অবরোধ করা হয়।

আরও পড়ুন: ক্ষমতার শীর্ষে থাকা মমতার সম্পত্তির পরিমাণ কত? বলছে হলফনামা

এই প্রেক্ষিতে উবের অফিসে নোটিশ দেওয়া হয়েছে যে, ১৪ মার্চের মধ্যে সমস্যার সমাধান না হলে ১৫ মার্চ থেকে ড্রাইভাররা ধর্মঘটে যেতে বাধ্য হবেন। আজকের কর্মীসূচীতে প্রায় ৪৫০ জন উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন ইউনিয়নের সভাপতি ইন্দ্রজিৎ ঘোষ, ইউনিয়নের নেতৃত্ব ছিলেন মানস চৌধুরী, জয় বোস, খোকন দাস। প্রসঙ্গত, কিছুদিন আগেই জ্বালানীর দাম বৃদ্ধির প্রতিবাদে অভিনব পন্থা অবলম্বন করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ব্যাটারি চালিত স্কুটিতে করে তিনি নবান্নে যান। ফেরার সময় নিয়ে কিছুটা স্কুটি চালান তিনি। সেই ঘটনা নিয়েও রাজনৈতিক তরজা হয় ব্যাপকভাবেই। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *