ফের অস্বস্তিতে অভিষেক! কয়লা কাণ্ডে এবার শ্যালিকার স্বামী শ্বশুরকে সিবিআই তলব

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকার স্বামী এবং শ্বশুরকে কয়লা কাণ্ডে জিজ্ঞাসাবাদ করবে সিবিআই

930dfacc4d0e11aa50a8a287d3383678

কলকাতা: একুশের বিধানসভা নির্বাচনের আগে যখন একের পর এক দলবদলে কার্যত দিশাহারা হয়েছিল তৃণমূল, তখন শাসকদলের উপর চাপের বোঝা আরো খানিক বাড়িয়ে কয়লাকাণ্ডে সিবিআই তদন্তে খোদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পরিবার! অভিষেক-স্ত্রী এবং তাঁর বোনকে কয়লাকাণ্ডের তদন্তের স্বার্থে তলব করেছিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই৷ এই সুযোগকে কাজে লাগিয়ে ঘাসফুল বিরোধিতা আরো জোরদার করেছিল বিজেপি। দিন কয়েক সে প্রসঙ্গ দূরে থাকলেও অস্বস্তি বাড়িয়ে ফের কয়লাকাণ্ডে বন্দ্যোপাধ্যায় পরিবার। 

কয়লা কাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকার স্বামী এবং শ্বশুরকে তলব করেছে সিবিআই, এদিন এমনটাই জানা গেছে সূত্রের খবরে। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফে নোটিশ পাঠিয়ে আগামী ১৫ মার্চ তাঁদের নিজাম প্যালেসের সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীরকে এর আগেও জেরা করেছে সিবিআই। তবে এবার তাঁর স্বামী অঙ্কুশ আরোরা ও শ্বশুর পড়লেন গোয়েন্দাদের কবলে। 

ঠিক কী সূত্রে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী এবং শ্যালিকার নাম জড়িয়েছে কয়লাকাণ্ডে? সিবিআই সূত্রের খবর, ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের তৃণমূল সাংসদের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের ব্যাঙ্ক অ্যাকাউন্টে বড়সড় কোনও  লেনদেন হয়েছে কি না, তা খতিয়ে দেখতে চাইছে সিবিআই৷ মূলত রুজিরা বন্দ্যোপাধ্যায়ের অ্যাকাউন্ট থেকে তাঁর বোন মেনকার অ্যাকাউন্টে টাকা গিয়েছে কি না, তা জানতে চাইছে সিবিআই৷ মেনকার অ্যাকাউন্ট থেকে টাকা বিদেশে পাঠানো হয়েছে কি না, তাও নজর রয়েছে সিবিআইয়ের৷ এই মর্মে দিন কয়েক আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি ‘শান্তিনিকেতনে’ রুজিরা, পরবর্তী সময়ে মেনকাকে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করেন সিবিআই আধিকারিকরা। ভোটের আগে এই ধরণের ঘটনা যে দলের ভাবমূর্তির জন্য একেবারেই ইতিবাচক নয়, তা বলাই বাহুল্য। তবে দুর্নীতির অভিযোগ প্রথম থেকেই উড়িয়ে দিয়েছেন অভিষেক। তাঁদের বিরুদ্ধে চেষ্টা করেও কোনো প্রমাণ করা যাবে না বলেই জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *