সেকি! ‘তিনোমুল’কে ভোট দিতে বলছেন গেরুয়া প্রার্থী! কারণ ‘খেলা শেষে’…

নেটপাড়ায় ভাইরাল মিমে ইতিমধ্যেই শুরু হয়ে গেছে ব্যাপক শোরগোল

ff30aa724f846cad57eda3961f780c23

কলকাতা: দলবদল, টলিউড, রাজনৈতিক চাপানউতোর আর ‘খেলা হবে’- সব মিলিয়ে জমজমাট একুশের বিধানসভা নির্বাচনের প্রাক মুহূর্ত। যে প্রেক্ষাপটে পশ্চিমবঙ্গের এবারের বিধানসভা ভোট আয়োজিত হতে চলেছে তা নিঃসন্দেহে নজিরবিহীন। আর বঙ্গ ভোটের জন্য সবথেকে গুরুত্বপূর্ণ তাৎপর্য এবার হয়তো বহন করছে দলবদলের রাজনীতিই।

তৃণমূল আর বিজেপি, ভোট পূর্ববর্তী আবহে দলবদলের খেলাটা মূলত শুরু হয়েছে এই দুই দলের অন্দরেই। যদিও দু’একটি বাইরের খেলোয়াড়ও যে নেই তা বলা যায় না। শুভেন্দু অধিকারী হোক কিংবা সুজাতা মণ্ডল, ভোটের আগে রং বদলে দল পাল্টে নতুন রূপ নিয়েছেন রাজনৈতিক মহলের পরিচিত মুখেরা। এমতাবস্থায় তৃণমূল-বিজেপির এই দলবদলের খেলা নিয়ে নতুন খেলা শুরু করল সোশ্যাল মিডিয়া।

তৃণমূল থেকে সকলেই চলে যাচ্ছেন গেরুয়া শিবিরে, পদ্ম বাগানটা প্রায় পুরোটাই এখন ভর্তি প্রাক্তন ঘাসফুল দিয়ে। মূলত এই তত্ত্বের উপর ভিত্তি করেই রসিকতাপূর্ণ একাধিক মিম ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ার দেওয়ালে। সম্প্রতি এমনই একটি মিমে জনগণের দুয়ারে হাজির হতে দেখা গেছে এক বিজেপি প্রার্থীকে। অ্যানিমেশন কার্টুন চিত্রে তৈরি মিম-টিতে দেখা গেছে এক গেরুয়া প্রার্থী ভোট চাইতে গিয়ে জনগণের কাছে আর্জি জানাচ্ছেন, “আমাদের না দিলে ভোটটা তিনোমুলকে দিন। ‘খেলা’ শেষে প্লেয়ারগুলো তো ইখানেই আসবে।”

403ad9a7463bd957bafa09b5954b00aa
ভাইরাল ছবি

এখানেই শেষ নয়, ভাইরাল এই মিম-টিতে দেখা গেছে এক ব্যক্তিকেও। বিজেপি নেতার কথা শুনে তিনি মনে মনে তাঁর সততার প্রতি মুগ্ধ হয়েছেন। তাঁর স্বগতোক্তি, “গেরুয়া মালগুলো দেখছি সত্যি কথাও বলে!” সব মিলিয়ে গোটা মিম জুড়ে রসিকতার ছলে দলবদলের সাম্প্রতিকতম খেলাকে যে ঠোকা হয়েছে তা বুঝে নিতে অসুবিধা হয় না। 

বস্তুত, একুশের বিধানসভা নির্বাচনের বেশ কয়েক মাস আগে থেকেই ভাঙন দেখা গেছে তৃণমূল শিবিরে। ভোটের মুখে শাসকদল ত্যাগ করে বিজেপিতে যোগ দিয়েছেন একাধিক হেভিওয়েট নেতৃত্ব। এমতাবস্থায়, বঙ্গ রাজনীতির এই রংবদলের রঙ্গকেই চূড়ান্ত বিদ্রূপ করা হয়েছে সোশ্যাল মিডিয়ার ওই মিমে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *