গরু পাচার কাণ্ড: গ্রেফতার যুব তৃণমূল নেতা বিনয় মিশ্রের ভাই

গরু পাচার কাণ্ড: গ্রেফতার যুব তৃণমূল নেতা বিনয় মিশ্রের ভাই

4e8c0fcdca8133eb0d8d54a85a307449

 

কলকাতা: বড়োসড়ো মোড় গরু পাচার কাণ্ডের ঘটনায়। গ্রেফতার যুব তৃণমূল নেতা বিনয় মিশ্রের ভাই বিকাশ মিশ্র। এতদিন ধরে তদন্ত চলল এখনো পর্যন্ত গুরু পাচার কাণ্ডের মূল অভিযুক্ত বিনয় মিশ্রকে খুঁজে পাইনি তদন্তকারী অফিসাররা। কিন্তু আজ এই ঘটনায় বড়োসড়ো গ্রেফতারি সম্ভব হয়েছে। গ্রেফতার হয়েছে বিনয় মিশ্রের ভাই বিকাশ মিশ্র। ইডি সূত্রের খবর, নয়াদিল্লি থেকে এদিন গ্রেফতার করা হয়েছে বিকাশ মিশ্রকে। ইডি আধিকারিকদের তরফ থেকে দাবি করে জানানো হয়েছে, বিনয় মিশ্রের কাছে যে বিপুল অঙ্কের টাকা পৌঁছত সেটা, বিকাশ মিশ্র নিয়ে আসত। এর আগে দু’বার বিকাশ মিশ্রকে তলব করে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করে সিবিআই এবং ইডি। উল্লেখ্য, আজও বিকাশ মিশ্রকে নিজাম প্যালেসে তলব করা হয়েছিল জিজ্ঞাসাবাদ করার জন্য। কিন্তু তার আগেই নয়াদিল্লি থেকে তাকে গ্রেফতার করেছে ইডি আধিকারিকরা।

শুধুমাত্র গরু পাচার নয়, বেআইনি কয়লা পাচার কান্ড বিনয় মিশ্র এবং বিকাশ মিশ্রের নাম জড়িয়ে রয়েছে। পাচারের টাকা বিদেশে পাঠানো হয়েছে বলে এর আগেই সন্দেহ করেছেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা আধিকারিকরা। পাচারকারীদের তদন্ত ইতিমধ্যেই জিজ্ঞাসাবাদ করা হয়েছে ডায়মন্ড হারবারের তৃণমূল কংগ্রেস সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায় এবং তার বোনকে। এদিকে বিনয় মিশ্র পলাতক, তার বিরুদ্ধে জারি করা হয়েছে নেট কর্নার নোটিশ‌। সব মিলিয়ে বিধানসভা নির্বাচনের আগে ব্যাপক তৎপরতা শুরু করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। আর আজ এই গ্রেফতারি বড়োসড়ো সাফল্য বলেই মনে করা হচ্ছে। উল্লেখ্য, দিল্লি থেকে গ্রেফতার হওয়া বিকাশ মিশ্রকে আপাতত ছয়দিন নিজেদের হেফাজতে রাখার আবেদন জানাবে ইডি।

আরও পড়ুন-  ‘ভুল করে, মুখ ফস্কে বেরিয়ে গেছিল!’ নন্দীগ্রামে প্রার্থী হওয়া নিয়ে মমতাকে খোঁচা

সিবিআই অফিসারদের অনুমান, বর্তমানে দুবাই-তে গা ঢাকা দিয়ে রয়েছে তৃণমূলের যুব নেতা বিনয় মিশ্র৷ গত এক মাসে ধরে তাঁর কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না৷ কোনও ভাবেই এতদিন বিকাশ মিশ্রের সঙ্গে যোগাযোগ করতে পারেনি সিবিআই৷ তাঁর ফোনও বন্ধ ছিল৷ তবে আজ সাফল্য পেল ইডি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *