নিমতিতা বিস্ফোরণ কাণ্ডে NIA হাজিরা দিলেন তৃণমূল প্রার্থী! তুঙ্গে চাঞ্চল্য

আজ সকালে NIA অফিসে হাজিরা দেন ইমানি বিশ্বাস

9326cf26169fa5690d25c4ea43e76d50

মুর্শিদাবাদ: রাজ্য জুড়ে ভোট উত্তাপের মাঝে থেমে নেই অপরাধমূলক কার্যকলাপের তদন্তও। বরং বিধানসভা নির্বাচন যতই এগিয়ে আসছে ততই যেন পাল্লা দিয়ে বাড়ছে গোয়েন্দাদের সক্রিয়তা। সিবিআই থেকে শুরু করে এনআইএ, রাজনৈতিক প্রশাসনিক স্তরের প্রভাবশালী ব্যক্তিবর্গকেও বাদ দিচ্ছেন না তদন্তকারী আধিকারিকরা। সেই আবহেই এদিন রাজ্যের মন্ত্রী জাকির হোসেনের উপর বোমা হামলা কাণ্ডে ন্যাশানাল ইনভেস্টিগেশন এজেন্সির (NIA) তৎপরতার সাক্ষী থাকল মুর্শিদাবাদ।

শ্রমমন্ত্রী জাকির হোসেনের উপর বোমা হামলার ঘটনায় তদন্ত চালাচ্ছে জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ। এদিন তাঁদের অফিসে হাজির হয়েছিলেন মুর্শিদাবাদের সুতি বিধানসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী ইমানি বিশ্বাস। সূত্রের খবরে জানা গেছে, নিমতিতা কাণ্ডের বিষয়েই জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছিল তাঁকে। বৃহস্পতিবার সকালে শমন অনুযায়ী এনআইএ-র অফিসে পৌঁছোন ইমানি বিশ্বাস। তদন্তকারী দফতরে ঘাসফুল প্রার্থীর এই হাজিরায় নতুন করে চর্চা শুরু হয়েছে রাজ্যের রাজনৈতিক মহলে।

উল্লেখ্য, গত ১৭ ফেব্রুয়ারি রাতে কলকাতা আসার জন্য ট্রেন ধরতে নিমতিতা স্টেশনে গিয়েছিলেন মন্ত্রী জাকির হোসেন। সেখানে বিস্ফোরণে গুরুতর জখম হন শ্রমমন্ত্রী। তিনি ছাড়াও আরো অন্তত ২৩ জন ওই ঘটনায় গুরুতর আহত হন। জাকির হোসেনের হাতের আঙুল ওই বিস্ফোরণে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। তারপরেই চাঞ্চল্যকর এই ঘটনার তদন্তে নামে সিআইডি, এনআইএ সহ ফরেন্সিক বিশেষজ্ঞরা।

জাকির হোসেনের উপর এই হামলার ঘটনায় এর আগে বাংলাদেশের এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছিল। ধৃত সইদুল জেরায় জানিয়েছিল পুরনো শত্রুতার কারণেই মন্ত্রী জাকির হোসেনকে হত্যার ছক কষেছিল সে। পরিকল্পনা অনুযায়ী তৈরি করা হয়েছিল বোমাও। আজ তৃণমূল মুর্শিদাবাদের কংগ্রেস প্রার্থী ইমানি বিশ্বাসের জিজ্ঞাসাবাদে নিমতিতা কাণ্ডে নতুন মাত্রা যোগ হল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *