জনস্বার্থে চাই বিমল গুরুংয়ের গ্রেফতারি! হাইকোর্টে দায়ের মামলা

বিমল গুরুংয়ের গ্রেফতারি চেয়ে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে

a896892afb93adf33b5545cef6852ef3

কলকাতা: একদা শত্রুতা ভুলে একুশের বিধানসভা নির্বাচনের আগে বিমল গুরুংকে স্বাগত জানিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাহাড়ে তাঁর দলকে তিনটি আসনও ছেড়ে দিয়েছে তৃণমূল কংগ্রেস। বিমল গুরুংয়ের সঙ্গে তৃণমূলের এই রাজনৈতিক সখ্যতা নিয়ে ভোটের আগে ব্যাপক চর্চা শুরু হয়েছিল। পাহাড়ের এই নেতার বিরুদ্ধেই এবার মামলা দায়ের করা হল বিজেপির তরফে।

বিমল গুরুংয়ের গ্রেফতারির দাবিতে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছেন বিজেপি নেতা অঙ্কুর শর্মা, এমনটাই জানা গেছে সূত্রের খবরে। পুলিসকর্মী অমিতাভমালিক মৃত্যুর ঘটনায় দীর্ঘদিন ধরেই জড়িয়েছে গোর্খা জনমুক্তি মোর্চার নেতা বিমল গুরুংয়ের নাম। এছাড়াও সরকারি বাংলোতে অগ্নিসংযোগসহ একাধিক ফৌজদারি মামলা রয়েছে পাহাড়ের এই নেতার বিরুদ্ধে। কিন্তু একুশের নির্বাচনে তৃণমূলের সঙ্গে হাত মেলানোর পরেই তার উপর থেকে সমস্ত মামলা প্রত্যাহার করে রাজ্য সরকার। এদিন সেই সূত্রেই জনস্বার্থে বিমল গুরুংয়ের গ্রেফতারির দাবিতে উচ্চ আদালতের দ্বারস্থ হয়েছেন বিজেপি নেতা।

বস্তুত, একসময় যে বিমল গুরুংকে হন্যে হয়ে খুঁজছিল রাজ্যের পুলিশ, মাস কয়েক আগে সেই তাকেই দেখা যায় কলকাতার রাস্তায় প্রকাশ্যে হাঁটাচলা করতে।কলকাতায় এসে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখাও করেন তিনি। সঙ্গে জানান, তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কেই আরো একবার পশ্চিমবঙ্গের ক্ষমতায় দেখতে চান। বিমল গুরুংয়ের এই তৃণমূল ঘেঁষা পদক্ষেপে পাহাড়ে তাঁর অনুগামীদের মধ্যেও অসন্তোষ দেখা দিয়েছে বলেই শোনা গিয়েছিল।  এদিন বিজেপি নেতা অঙ্কুর শর্মা কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিভি রাধাকৃষ্ণাণ ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে জনস্বার্থ মামলা দায়ের করেন। জরুরী ভিত্তিতে এই মামলার শুনানির আর্জিও জানিয়েছেন তিনি।  আদালত সূত্রের খবরে জানা গেছে, চলতি সপ্তাহের শুক্রবার এই মামলার শুনানির দিন ধার্য হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *