নির্বাচনে জয়ের মুখ এখনও দেখেননি, এবার কি ভাগ্য বদলাবে রাহুলের?

নির্বাচনে জয়ের মুখ এখনও দেখেননি, এবার কি ভাগ্য বদলাবে রাহুলের?

c3dd412e267d65bda2de2890e45d0f69

কলকাতা: একে একে অনেকগুলো নির্বাচনে প্রার্থী হয়ে লড়াই করেছেন তিনি। কিন্তু কোন বার জয়ের মুখ দেখেননি। লোকসভা হোক কিংবা বিধানসভা, জয়ের মুখ না দেখলেও দলের হয়ে কাজ করতে কখনো পিছপা হননি রাহুল সিনহা। এবারেও বিধানসভা নির্বাচনে তিনি প্রার্থী হয়েছেন হাবরা থেকে। এবার একই জয়ের মুখ দেখবেন তিনি, নাকি আবারও কপালে রয়েছে হার। এর উত্তর মিলবে ২ মে। তবে তৃণমূল কংগ্রেস প্রার্থী জ্যোতিপ্রিয় মল্লিকের বিরুদ্ধে লড়াই যে কঠিন হবে তা নিঃসন্দেহে বলা যায়। 

রাহুল সিনহা যবে থেকে বিজেপি নেতা, তখন দলে তৃণমূলীদের এত দাপাদাপি ছিল না। রাজ্যে যখন বিজেপির ‘দুঃসময়’ চলছে, তখন তিনি রাজ্য সভাপতি ছিলেন। যদিও পরবর্তী ক্ষেত্রে তৃণমূল থেকে নেতারা আসতে থাকায় এখন সর্বভারতীয় পদও‌ নেই রাহুল সিনহার। যদিও অন্যান্য দলের বিক্ষুব্ধদের মত দলবদল এখনো পর্যন্ত করেননি তিনি। রাজনৈতিক সন্ন্যাস নিতে চেয়েছিলেন কিন্তু দল ছাড়েনি। কেন তাঁকে ছাড়া হয়নি তার উত্তর মিলল আজ। এমনিতেই বিজেপির প্রার্থী তালিকা নিয়ে চারিদিকে অসন্তোষ এবং বিক্ষোভ। বিরোধীরা বলছে, যোগ্য প্রার্থীই খুঁজে পাচ্ছে না বিজেপি। এই অবস্থায় দাড়িয়ে ভোট ময়দানে আবার লড়াইয়ের জন্য তৈরি রাহুল সিনহা। গত লোকসভা নির্বাচনে উত্তর কলকাতায় প্রার্থী হয়েছিলেন তিনি। এবার কলকাতায় নয়, বিজেপি তাঁকে প্রার্থী করেছে হাবরায়। ভোটের ময়দানে স্ট্রাইক রেট এখনো শূন্য থাকলেও আসন্ন বিধানসভা নির্বাচনের ভালো ‘রান’ করতে আশাবাদী তিনি। তবে প্রতিপক্ষ যিনি রয়েছেন, রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, তার বিরুদ্ধে ময়দানের লড়াই যে একেবারেই সহজ হবে না তা বলাই বাহুল্য। এখন দেখা যাক, রাহুলের ভাগ্যের বদল ঘটে কিনা। কারণ জ্যোতিপ্রিয় মল্লিকও চাইবেন যাতে তার পচা শামুকে পা না কাটে। 

আরও পড়ুন: ভোটের মুখে ভয় দেখাচ্ছে BJP, নির্বাচন কমিশনে নালিশ তৃণমূলের!

উল্লেখ্য, শান্তিপুরে প্রার্থী হলেন সাংসদ জগন্নাথ সরকার, বরাহনগর থেকে লড়বেন পার্ণো মিত্র, বিধাননগরে বিজেপি প্রার্থী সব্যসাচী দত্ত, রাজারহাট-গোপালপুর থেকে ভোট ময়দানে শমীক ভট্টাচার্য, কালনায় বিজেপি প্রার্থী বিশ্বজিৎ কুণ্ডু। এছাড়াও কৃষ্ণগঞ্জ থেকে লড়বেন আশীষ কুমার বিশ্বাস, রানাঘাট দক্ষিণে মুকুটমণি অধিকারী, বসিরহাট উত্তরে নারায়ণ মণ্ডল, পানিহাটিতে সন্ময় বন্দ্যোপাধ্যায়। হাবড়া থেকে লড়বেন বিজেপি নেতা রাহুল সিনহা। ভাটপাড়ায় পবন সিং, বীজপুরে শুভ্রাংশু রায়, নোয়াপাড়া থেকে লড়বেন সুনীল সিং, খড়দহ থেকে প্রার্থী শীলভদ্র দত্ত। আসানসোল দক্ষিণে লড়বেন অগ্নিমিত্রা পল, মমতার বন্দ্যোপাধ্যায়ের পুরনো কেন্দ্র, ভবানিপুরে প্রার্থী বিজেপির তারকা রুদ্রনীল ঘোষ। পাণ্ডবেশ্বরে প্রার্থী হচ্ছেন সেই জিতেন্দ্র তিওয়ারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *