ভোট লুট রুখতে EVM পাহারার পরামর্শ মমতার! ‘হার নিশ্চিত’ পাল্টা শমীক

কেন্দ্রীয় বাহিনীর উপর ভরসা নেই, মমতা বন্দ্যোপাধ্যায়ের উক্তি থেকে পরিষ্কার

3dae09ec3d3eb9a177b7f3e2bbde0976

পটাশপুর: ঘাড়ে নিঃশ্বাস ফেলছে বিধানসভা নির্বাচন।রাজ্যে প্রথম দফার ভোটের হাতে গুনে আর মাত্র ৮ দিন বাকি। তার আগে তাই শেষ মুহূর্তের প্রচারে মরিয়া তৃণমূল বিজেপি দুই দলই। শেষবেলার হিসেবে যে কোনো ভুলই করতে রাজি নন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভোটের আগে তাঁর সাবধানী মন্তব্য থেকেই সে কথা পরিষ্কার হল। আর এই সূত্রেই বিরোধীদের আরো একবার আক্রমণ করতেও ছাড়লেন না তিনি।

রাবণ দানবের দল ভারতীয় জনতা পার্টি, তাই আগামী নির্বাচনে তাঁদের দ্বারা ভোট লুঠের সম্ভাবনা প্রবল, এদিন পশ্চিম মেদিনীপুরের দলীয় জনসভা থেকে এমনটাই মন্তব্য করেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তবে শুধু বিপক্ষকে আক্রমণ করেই ক্ষান্ত হননি তিনি, সেই সঙ্গে ঘাসফুল কর্মীদের উদ্দেশ্যে ইভিএম পাহারা দেওয়ার নির্দেশও দিয়েছেন তিনি। অর্থাৎ ভোট চলাকালীন নিরাপত্তা ব্যবস্থা নিয়ে কেন্দ্রীয় বাহিনীর উপর যে একেবারেই আস্থা নেই তৃণমূল নেত্রীর, তা বলাই বাহুল্য।

পটাশপুরে এদিন হুইলচেয়ারে বসে মমতা বন্দ্যোপাধ্যায় জানান ভোটের সময় ইভিএম মেশিনের দিকে নজর রাখতে হবে। এমনকি ভোট শুরুর আগে মক পোলে যদি সন্দেহ হয়, তবে আবার মক পোল করতেও উপদেশ দিয়েছেন তিনি। তাঁর কথায়, “মাঝপথে ভোটযন্ত্র খারাপ বললে বুথ ছেড়ে যাবেন না। নতুন যে ভোটযন্ত্র আসবে সেটাও পরীক্ষা করে নেবেন।” এরপরই দলীয় কর্মীদের উদ্দেশ্যে দলনেত্রীর সাফ নির্দেশ-“কেন্দ্রীয় বাহিনী যাই বলুক, নিজেরা ইভিএম ছেড়ে যাবেন না।”

তৃণমূল নেত্রীর এহেন মন্তব্যের পাল্টা দিতে ছাড়েনি বিজেপিও। এদিন এক সাংবাদিক সম্মেলনে গেরুয়া দলের মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, “হার নিশ্চিত জেনে এখন থেকেই EVM-এর ওপর দোষারোপ শুরু করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।” নিজের বক্তব্যের সপক্ষে যুক্তিও সাজান তিনি। বলেন, “রাজ্যের মুখ্যমন্ত্রী বিভিন্ন জায়গায় ইভিএমকে ভিলেন বানাতে চাইছেন। এর দুটো কারণ হতে পারে, তাঁর কর্মীরা শেষ দফা পর্যন্ত ভোট টানতে পারছেন না, নয়তো উনি জানেন হার নিশ্চিত।” ইভিএম নিয়ে তৃণমূল বিজেপি এই বাকযুদ্ধে নতুন করে ছড়িয়েছে উত্তাপ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *