৫০%-এর বেশি মানুষ চান মমতাই মুখ্যমন্ত্রী হোন! স্পষ্ট বলছে সমীক্ষা

৫০%-এর বেশি মানুষ চান মমতাই মুখ্যমন্ত্রী হোন! স্পষ্ট বলছে সমীক্ষা

558b91b3e2dbe059f788741051997db6

কলকাতা: আর ঠিক তিন দিনের মাথায় বাংলায় শুরু হয়ে যাবে ভোটযুদ্ধ। তার আগে কোনো রাজনৈতিক দল একে অপরকে যুদ্ধের জমি ছাড়তে রাজি নয়। এবারের বিধানসভা নির্বাচনে কি হবে, মমতা বন্দ্যোপাধ্যায় হ্যাটট্রিক করবেন, নাকি বাংলায় পদ্ম ফোটাবে বিজেপি, জানতে অপেক্ষা করতে হবে ২ মে পর্যন্ত। তার আগে সি ভোটারের জনমত সমীক্ষা আসন্ন বিধানসভা নির্বাচনের ফলাফলের একটা সামান্য ইঙ্গিত দিচ্ছে। সেই সমীক্ষা অনুযায়ী, এখনো পর্যন্ত বাংলার অধিকাংশ মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়কেই মুখ্যমন্ত্রী হিসেবে দেখতে চান।

সি ভোটার জনমত সমীক্ষা জানাচ্ছে, ৫৫ শতাংশ মানুষ চাইছেন পশ্চিমবঙ্গের পরবর্তী মুখ্যমন্ত্রী হিসাবে মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখতে। এরপরে জনগণের কাছে স্থান পেয়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, তিনি পেয়েছেন ৩২ শতাংশ ভোট। এর পরে রয়েছেন বিজেপি সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়, যাকে ৭ শতাংশ মানুষের মুখ্যমন্ত্রী হিসেবে পছন্দ। এর পরে রয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী এবং বামফ্রন্ট নেতা সুজন চক্রবর্তী। দুজনেই পেয়েছেন ১ শতাংশ ভোট। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেসের সরকারের উপর কেউ ক্ষুব্ধ এই প্রশ্নের উত্তরে ৪৩ শতাংশ বলেছেন তারা ক্ষুব্ধ এবং সরকার পাল্টাতে চান। ৪২ শতাংশ মনে করছেন তারা ক্ষুব্ধ কিন্তু সরকার এই মুহূর্তে পাল্টাতে চান না। অন্যদিকে, ১৫ শতাংশ রাজ্যের বর্তমান সরকার নিয়ে খুবই খুশি। 

আরও পড়ুন- মেজাজ হারিয়ে দলীয় কর্মীকে সপাটে চড়, গালিগালাজ, ভাইরাল মানস-কীর্তি

এদিকে বাংলায় এই মুহূর্তে সবচেয়ে গুরুত্বপূর্ণ ইস্যু কি সেই প্রশ্নের উত্তরে ৩০ শতাংশ মানুষ জানিয়েছেন সবচেয়ে বড় ইস্যু হচ্ছে বেকারত্ব। এরপরে রয়েছে বিদ্যুৎ, জল এবং রাস্তা, মনে করছেন ২১ শতাংশ মানুষ। অন্যদিকে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণ আবশ্যক এমনটা মনে করছেন ১১ শতাংশ। সরকারি কাজে দুর্নীতি আটকানো উচিৎ এমনটাই মনে করছেন ১৫ শতাংশ মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *