হুইলচেয়ারে প্রচার, মমতা সহানুভূতি পাবেন? কী বলছে সমীক্ষা

হুইলচেয়ারে প্রচার, মমতা সহানুভূতি পাবেন? কী বলছে সমীক্ষা

a3bc377c9bfd157a99af10fb5cd3aa6c

কলকাতা: ঠিক দু’দিন পর বাংলায় বিধানসভা নির্বাচনের ভোট দান পর্ব শুরু। মুখ্যমন্ত্রী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায় হ্যাটট্রিক করবেন নাকি বাংলা পাবে নতুন মুখ, তা জানা যাবে ২ মে। তবে এই মুহূর্তে মমতা বন্দ্যোপাধ্যায়ের চোট নিয়ে সরগরম রাজ্য। তিনি সত্যি বলছেন নাকি নাটক করছেন, তা নিয়ে জল্পনা তুঙ্গে। তবে আগামী নির্বাচনে এর প্রভাব কীভাবে পড়বে তার ইঙ্গিত দিচ্ছে সি ভোটার জনমত সমীক্ষা। ইঙ্গিত মিলছে ‘অ্যাডভান্টেজ’ পাচ্ছেন মমতাই। 

সি ভোটার জনমত সমীক্ষা জানাচ্ছে, হুইলচেয়ারে প্রচার চালিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় সহানুভূতি পাবেন এমনটা মনে করছেন ৪২ শতাংশ মানুষ। এদিকে, এই ঘটনা তৃণমূলের বিরুদ্ধে যাবে বলে মনে করছেন, ৩১ শতাংশ মানুষ। কোনও প্রভাব পড়বে না মনে করছেন, ১৬ শতাংশ। মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবি, তাঁর ওপর গভীর ষড়যন্ত্র করে হামলা হয়েছে। তাঁর সঙ্গে সহমত পোষণ করছেন, ৪১ শতাংশ, তবে মমতা সহানুভূতি আদায়ের চেষ্টা করছেন এমন মনে করছেন, ৩৭ শতাংশ। অন্যদিকে, তৃণমূল সরকারের পারফরম্যান্স কেমন, এই প্রশ্নের উত্তরে ভাল বলেছেন, ৪৮ শতাংশ, খারাপ বলেছেন, ৩১ শতাংশ। সবমিলিয়ে সমীক্ষা জানাচ্ছে, ৪৫ শতাংশ মানুষ মনে করছেন আসন্ন বিধানসভা নির্বাচনে জিতবে তৃণমূল কংগ্রেস। তবে ৩৭ শতাংশের মতে বিধানসভা নির্বাচন জিততে চলেছে ভারতীয় জনতা পার্টি। এদিকে বাম-কংগ্রেস এবং আইএসএফ জোট নির্বাচন জিতবে বলে মনে করছেন ১১ শতাংশ মানুষ। 

আরও পড়ুন- ‘নিজের পায়ে দাঁড়াতে পারে না, বাংলাকে কীভাবে দাঁড় করাবে?’, বেলাগাম দিলীপ!

একইসঙ্গে বিধানসভা ভোটে কোন দল কত শতাংশ ভোট পেতে পারে সেই অংকে ধরা পড়েছে, তৃণমূল কংগ্রেস পেতে পারে ৪২ শতাংশ ভোট এবং বিজেপি পেতে পারে ৩৭ শতাংশ ভোট। এদিকে জোট দলগুলির পাওয়ার সম্ভাবনা ১৩ শতাংশ। সি ভোটার জনমত সমীক্ষা আরো জানাচ্ছে, আসন্ন নির্বাচনে তৃণমূল কংগ্রেস পেতে পারে ১৫২-১৬৮ আসন এবং বিজেপি পেতে পারে ১০৪-১২০ টি আসন। জোট দলগুলি ১৮-২৬ আসন পাবে বলে অনুমান করা হচ্ছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *