শাহের মঞ্চে উপস্থিত বিজেপি প্রার্থী করোনা আক্রান্ত! সভা চলছেই

শাহের মঞ্চে উপস্থিত বিজেপি প্রার্থী করোনা আক্রান্ত! সভা চলছেই

7eb8d5cb3b1d31cd39004955091d4b17

কলকাতা: কয়েকদিন আগে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের এক জনসভায় মঞ্চে উপস্থিত ছিলেন এগরার বিজেপি প্রার্থী অরূপ দাস। তিনি সম্প্রতি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। কিন্তু এই খবর জানার পরেও বিজেপি তরফে কোনরকম নিষেধাজ্ঞা মানা হচ্ছে না। করোনাভাইরাস আক্রান্ত হওয়ার আগেই অমিত শাহের মঞ্চে ছিলেন তিনি, তাই স্বাভাবিকভাবে নিষেধাজ্ঞার কথা মঞ্চে উপস্থিত সকলের। কিন্তু সেই সবের বালাই নেই বরং পরপর জনসভা করে চলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। 

যেদিন স্বরাষ্ট্র মন্ত্রীর জনসভা মঞ্চে উপস্থিত ছিলেন অরূপ দাস সেদিন সেই মঞ্চে উপস্থিত ছিলেন বিজেপির তাবড় নেতারা। শুভেন্দু অধিকারী থেকে শুরু করে শিশির অধিকারী ছিলেন সেই মঞ্চে। পরবর্তী ক্ষেত্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভায় যোগ দেওয়ার আগে সকল বিজেপি নেতাদের নির্দেশ দেওয়া হয় করোনাভাইরাস পরীক্ষা করানোর জন্য। তখন জানা যায় অরূপ দাস ভাইরাস আক্রান্ত। এই খবর জানার পরেই চিন্তার ভাঁজ শাসক শিবিরের অন্দরে। যদিও সেই ভাবে কোনো রকম ব্যবস্থা করা হয়েছে কিনা তা এখনও জানা সম্ভব হয়নি কারণ ইতিমধ্যেই বিভিন্ন জেলায় জনসভা করছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। একই সঙ্গে বিজেপি অন্যান্য নেতারা যারা সেদিন মঞ্চে উপস্থিত ছিলেন। ইতিমধ্যেই দেশের চিকিৎসক মহল আগাম সতর্কবার্তা দিয়ে দিয়েছে যে ভোটের আবহে এই ধরনের জনসভা এবং মিটিং-মিছিলের জন্য ভাইরাস সংক্রমণ বাড়তে পারে। কারণ এসব ক্ষেত্রে পারস্পরিক দূরত্ব বজায় কেউ রাখছেন না এবং মাস্ক, স্যানিটাইজার কেউ ব্যবহার করছেন না। 

আরও পড়ুন- পাত পেড়ে ভুরিভোজ খেয়ে প্রতিবন্ধী ধাবা মালিককে শ্রীঘরে পাঠাল যোগীর পুলিশ!

এদিকে, আমআদমির উদ্বেগ বাড়িয়ে চলতি বছর এই প্রথম ৫০ হাজারের গন্ডি টপকে গেল আক্রান্তের সংখ্যা৷ গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৫০ হাজার ৪৭৬ জন৷ এর মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত মহারাষ্ট্র এবং গুজরাতে৷ গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র মহারাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৩১ হাজারেরও বেশি মানুষ৷ পাল্লা দিয়ে আক্রান্তের সংখ্যা বাড়ছে কেরল, তামিলনাড়ু, পুদুচেরি, মধ্যপ্রদেশ, পাঞ্জাব, গুজরাটের মতো রাজ্যগুলিতেও৷ সংক্রমণ বাড়ছে কলকাতাতেও৷ গত ২৪ ঘণ্টায় ৪৬২ জনের শরীরে মিলেছে করোনা ভাইরাসের উপস্থিতি৷ আবার ১৮টি রাজ্যে দেখা মিলেছে করোনার নতুন স্ট্রেনের৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *