বিজেপির সঙ্গে ডিল নতুন দল এসেছে! নাম না করে আব্বাসদের একহাত মমতার

বিজেপির সঙ্গে ডিল নতুন দল এসেছে! নাম না করে আব্বাসদের একহাত মমতার

86a5e9a59b9e997f809e2cf0a1895a63

পাথরপ্রতিমা: নির্বাচনী প্রচারে এতগুলো জনসভা করার পরে আজ হয়তো প্রথম ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট নিয়ে মুখ খুললেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও প্রত্যক্ষভাবে নাম নিলেন না কারোর। পাথর প্রতিমায় জনসভা করতে গিয়ে তিনি পরোক্ষভাবে আব্বাস সিদ্দিকীর নতুন দলকে আক্রমণ করলেন এবং বললেন, বিজেপির সঙ্গে ডিল করে একটা নতুন রাজনৈতিক দল এসেছে, তারা বিজেপির কাছ থেকে প্রচুর টাকা নিয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যে এই মন্তব্য করেছেন তা আলাদা করে বলার অপেক্ষা রাখে না। প্রসঙ্গত, বামফ্রন্ট এবং কংগ্রেসের সঙ্গে জোট করেছে আব্বাস সিদ্দিকীর আইএসএফ।

এদিন জনসভায় সংখ্যালঘুদের উদ্দেশ্যে বার্তা দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, সিপিএম এবং কংগ্রেসের সঙ্গে আরও একটা নতুন রাজনৈতিক দল এসেছে যারা বিজেপির সঙ্গে ডিল করেছে। ‌ তাদের থেকে প্রচুর টাকা নিয়েছে। সংখ্যালঘুদের ভোট ভাগ করে নেওয়ার জন্য এটা করছে তারা। কিন্তু কেউ যেন তাদের ফাঁদে পা না দেন এই পরামর্শ দিয়েছেন তৃণমূল কংগ্রেস নেত্রী। মমতার বার্তা, নিরাপত্তা চাইলে এবং শান্তিতে থাকতে চাইলে কেউ যেন তাদের ভোট এদের দিয়ে নষ্ট না করে। সব ভোট যেন তারা তৃণমূল কংগ্রেসকে দেয়। এতদিন নির্বাচনী প্রচারে একাধিক জেলায় বক্তব্য রেখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু একটি জনসভাতেও আইএসএফ বা আব্বাস সিদ্দিকীকে নিয়ে মন্তব্য করতে শোনা যায়নি তাঁকে। তবে এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের যেহেতু পরোক্ষে তাদের নিয়ে মন্তব্য করলেন, তাতে বোঝা যাচ্ছে রাজনৈতিক চাপ অনুভূত হচ্ছে তৃণমূল কংগ্রেসেও।

আরও পড়ুন- ‘জাতীয় ফুল পদ্ম, কেউ উপড়াতে পারবে না’, সাফ জানালেন দিব্যেন্দু

এদিনের এই জনসভা থেকে বিজেপিকে আক্রমণ করে মমতা আরো আক্রমণাত্মক মন্তব্য করেছেন। তিনি বলেছেন, “একটা লোক যদি কারোর থেকে ৫০০ টাকা নেয় তাহলে বলছে তৃণমূল কংগ্রেস চোর। আমি চোর? আমি ডাকাত? আমি খুনি? আমি মানুষকে জীবন দিয়ে ভালোবাসি। আর তুমি শালা খুনিদের রাজা, খুনিদের জমিদার, ডাকাতদের জমিদার। সব টাকা খেয়ে নিয়েছো।” এর পাশাপাশি পিএম কেয়ার ফান্ড, রেল বিক্রির টাকা কোথায় গেল, ব্যাংক বিক্রির টাকা কোথায় গেল, সেই নিয়ে বিজেপিকে প্রশ্ন করেন তিনি। যদিও মমতা বন্দ্যোপাধ্যায়ের এই মন্তব্য নিয়ে ইতিমধ্যেই বিরোধীরা আওয়াজ তুলতে শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *