নাম বদলে প্রচার, কমিশনে তৃণমূলের প্রার্থী বাতিলের দাবি বিজেপির

নাম বদলে প্রচার, কমিশনে তৃণমূলের প্রার্থী বাতিলের দাবি বিজেপির

3855f5b51dfaf7a22e8dc026f616a619

ডোমজুড়: আবারও তৃণমূলের বিরুদ্ধে নির্বাচন কমিশনের কাছে নালিশ ঠুকলো বিজেপি। প্রার্থীপদ খারিজ করার দাবিতে কমিশনকে চিঠি দিল গেরুয়া শিবির। হাওড়ার ডোমজুড়ে তৃণমূলের থেকে প্রার্থী হয়েছেন কল্যাণ ঘোষ। কিন্তু ওই কেন্দ্রের বিজেপির প্রার্থী রাজীব বন্দ্যোপাধ্যায়ের দাবি, তৃণমূল প্রার্থী যে নামে কমিশনের কাছে মনোনয়ন জমা দিয়েছেন আর যে নামে তিনি ভোটের প্রচার করছেন তা সম্পূর্ণ ভিন্ন।

হাওড়া ডোমজুড় থেকে বিজেপি প্রার্থী করেছে তৃণমূলত্যাগী ও রাজ্যের প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়কে। অন্যদিকে, জোড়াফুলের তরফে তার প্রতিদ্বন্দ্বি কল্যাণ ঘোষ। যদিও নির্বাচন কমিশনে চিঠি দিয়ে বিজেপি প্রার্থী রাজীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, “তৃণমূল প্রার্থী ডোমজুড় এলাকায় ভোটের প্রচার করছেন কল্যাণ ঘোষ নামে। আবার ওদিকে মনোনয়নপত্রে তার নাম রয়েছে কল্যাণেন্দু ঘোষ। সেই নামেই তিনি মনোনয়নপত্র সইও করেছেন। এক নামে মনোনয়ন পত্র জমা দিয়ে অন্য নামে প্রচার করা নির্বাচনী বিধি ভঙ্গ করে।” আর তাই ডোমজুড়ের তৃণমূল নেতার প্রার্থী পদ খারিজ করার দাবি জানিয়েছে বিজেপি।

নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী, “প্রার্থী যে নামে মনোনয়নপত্র জমা দেবেন সেই নামেই তাকে ভোটের প্রচার করতে হবে। যদি মানুষের মধ্যে প্রার্থীর অন্য কোনও জনপ্রিয় নাম থাকে তা মনোনয়নপত্রে আসল নামের পাশে লিখে দিতে হবে।” কমিশনের এই নিয়ম যাতে ভঙ্গ না হয় তার জন্য গত লোকসভা নির্বাচনে পশ্চিম মেদিনীপুরের ঘাটালের তৃণমূল প্রার্থী অভিনেতা দেব তার আসল নাম দীপক অধিকারী নামেই প্রচার করেছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *