একুশের ভোট যেন কোহলির ক্যাচ! নেট মাধ্যমে অভিনব প্রচার জোট শিবিরের

বরাবরই তৃণমূল বিজেপিকে একত্রে “বিজেমূল” বলে কটাক্ষ করে এসেছে বিরোধীরা

82051f9b1ee2c2893cae251eb41c35ea

কলকাতা: বেজে গেছে একুশের বিধানসভা নির্বাচনের রণডঙ্কা। আর একটা রাত পোহালেই শুরু হবে প্রথম দফার ভোটগ্রহণ পর্ব। এবারের ভোটে বাম-কংগ্রেসের সঙ্গে জোট বেঁধেছেন আব্বাস সিদ্দিকীর নতুন দল আইএসএফ। জোট যতই পাকা হচ্ছে, সংযুক্ত মোর্চার তরফে প্রচারের ঝাঁঝ বাড়ছে ততই। ভোটের ময়দানে মানুষের বাড়ি বাড়ি ঘুরেই হোক কিংবা সোশ্যাল মিডিয়ার দেওয়ালে, নিত্যনতুন প্রচারে অভিনবত্বে জুড়ি নেই জোট দলের।

ভারতীয় ক্রিকেটে শুধুমাত্র ব্যাটিং বা অধিনায়কত্বে নয়, ফিল্ডিংয়েও বিরাট কোহলির প্রতিভা আকাশছোঁয়া। কোহলি ছাড়া রোহিত শর্মা, রাহানে জাদেজা কিংবা হার্দিক পান্ডের মতো তরুণ তুর্কিরাও ব্যাটসম্যানের ব্যাট ছুঁয়ে আসা বল ধরতে সিদ্ধহস্ত। ভারতীয় ক্রিকেট দলের ফিল্ডিংয়ের এই অসাধারণত্বকেই এবার ভোট ময়দানে প্রচারের কাজে লাগালো জোট শিবির। সেকেন্ড স্লিপে ফিল্ডিং করতে দাঁড়ানো কোহলির হাতে আসতে থাকা বল যেমন মাঝেমধ্যেই ছিনিয়ে নিয়ে থাকেন প্রথম স্লিপে দাঁড়ানো রাহানেরা, ঠিক সেভাবেই এদিন সোশ্যাল মিডিয়াতেও দেখা গেল ভোট ছিনিয়ে নিতে।

ব্যাপারটা ঠিক কী? বস্তুত, এদিন নেট মাধ্যমে ভাইরাল হতে দেখা গেছে একটি ছবি তথা মিমকে। তৃণমূল আর বিজেপির হাতে আসতে থাকা ২০২১-এর বিধানসভা নির্বাচনকে ছিনিয়ে নিচ্ছে সংযুক্ত মোর্চা, এমনটাই দেখা গেছে ভাইরাল সেই মিমে। তৃণমূল বিজেপিকে একত্রে বর্তমানে জোটের তরফে ‘বিজেমূল’ বলে কটাক্ষ করা হচ্ছে। এদিনের মিমে কোহলি ছিলেন সেই বিজেমূল। তাঁর হাতে অবধারিত ভাবে আসার কথা যেই বলের, হঠাৎই পাশ থেকে এসে তা ছোঁ মেরে তুলে নিচ্ছেন সংযুক্ত মোর্চারূপী রাহানে। বহু চর্চিত এই ছবিকে ভোট প্রচারমূলক মিম হিসেবে কাজে লাগিয়ে নেটিজেনদের প্রশংসা কুড়িয়েছে জোট শিবির।

উল্লেখ্য, এবারের নির্বাচনে জয়ের ব্যাপারে তুমুল আত্মবিশ্বাসী সংযুক্ত মোর্চা। বরাবরই তাঁরা দাবি করে এসেছেন তৃণমূল বা বিজেপি, কাউকেই আর মানতে চাননা বাংলার মানুষ। তাঁরা উপলব্ধি করেছেন বদল দরকার। ভাইরাল মিমেও ছিল সেই ইঙ্গিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *