বয়স তো ৬৫, ‘মেয়ে’ হয় কী করে? মমতাকে কটাক্ষ ৮১-র বিমানের

বয়স তো ৬৫, ‘মেয়ে’ হয় কী করে? মমতাকে কটাক্ষ ৮১-র বিমানের

cf6ea74d0490c98ded79ad50ab81b54e

কলকাতা: আগামীকাল থেকেই শুরু বাংলার বিধানসভা নির্বাচনের যুদ্ধ। এই নির্বাচনকে সামনে রেখে তৃণমূল কংগ্রেস নিজেদের প্রচার শুরু করেছিল নতুন স্লোগান তুলে, যা হল, “বাংলা নিজের মেয়েকেই চায়”। এবার তৃণমূলের এই স্লোগান নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে চরম কটাক্ষ করলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। তিনি প্রশ্ন তুললেন, ৬৫ বছরের একজন মহিলা মেয়ে হয় কী করে? এক্ষেত্রে নিজের বয়স নিয়েও উদাহরণ রাখলেন তিনি।

বিমান বসুর মন্তব্য, কোন বাচ্চা ছোট থাকলে তাকে শিশু বলা হয় এবং একটু বড় হলে বালক বা বালিকা। তারপর বয়স যত বাড়ে তখন মাসি, পিসি, জেঠি বলা হয় কোনও মহিলাকে। কিন্তু কোনও মহিলার বয়স যদি ৬৫ বছর হয় তাহলে তাকে মেয়ে বলা হবে কী করে? বিমানের যুক্তি, তাঁর বয়স ৮১ বছর কিন্তু তাঁকে কখনোই ছেলে বলা যাবে না। কারণ তিনি বুড়ো। এই প্রসঙ্গে তিনি দাবি করেন, নন্দীগ্রামে সত্যি সত্যিই একজন বাংলার মেয়ে প্রার্থী হয়েছে, তিনি হলেন সংযুক্ত মোর্চা সমর্থিত সিপিআইএম প্রার্থী মীনাক্ষী মুখোপাধ্যায়। শুধু মমতা বন্দোপাধ্যায়ের বয়স নিয়ে নয়, তাঁর পায়ের আঘাত নিয়ে কটাক্ষ করেছেন বিমান বসু। তিনি আক্রমণ করে বলেছেন, ভাঙা পা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলছেন খেলা হবে এবং তিনি খেলবেন। যিনি সোজা হয়ে দাঁড়াতে পারছেন না তিনি খেলবেন কি করে, প্রশ্নবাণ বিমানের। এর পাশাপাশি তিনি আরো বলেন, নির্বাচন হচ্ছে রাজনৈতিক সংগ্রাম কিন্তু তৃণমূল কংগ্রেস তাকে খেলার সঙ্গে তুলনা করে তুচ্ছ করছে। বাংলার মুখ্যমন্ত্রী হয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলছেন খেলা হবে। বিমানের কথা, এই সমস্ত মন্তব্য করে সাধারণ মানুষকে শুধুমাত্র বিভ্রান্ত করা হচ্ছে, আর কিছু নয়।

আরও পড়ুন- BJP-তে যোগ দিতে চেয়েছিলেন কৌশলী পিকে! আমরা নিইনি, দাবি শাহের

তৃণমূল কংগ্রেস এবং মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করার পাশাপাশি বিজেপিকেও তুলোধনা করতে ছাড়েননি বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। তিনি বলছেন, খেলা হবে স্লোগান নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে বক্তব্য রাখছেন। দেশের প্রধানমন্ত্রীকে বলছেন খেলা হবে, এসব হচ্ছে তৃণমূল এবং বিজেপির মিলিত ষড়যন্ত্র মানুষকে বিভ্রান্ত করার। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *