‘দাড়ি থাকলেই সবাই রবীন্দ্রনাথ হয় না’, নাম না করে মোদীকে একহাত মমতার

‘দাড়ি থাকলেই সবাই রবীন্দ্রনাথ হয় না’, নাম না করে মোদীকে একহাত মমতার

9d2434fe50dc372a1ec94c387b4ecf8e

চন্দ্রকোণা: এর আগে বারংবার নাম না করে দেশের প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীকে আক্রমণ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোণা থেকে ফের একবার পরোক্ষে নরেন্দ্র মোদী এবং অমিত শাহকে আক্রমণ করলেন তিনি। মন্তব্য করলেন, দাড়ি থাকলেই সবাই রবীন্দ্রনাথ হয়ে যায় না। অন্যদিকে, ফের একবার স্বরাষ্ট্রমন্ত্রীর নাম না করে তাঁকে কটাক্ষ করেন মমতা।

এদিন চন্দ্রকোণার জনসভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, দাড়ি থাকলেই যদি সবাই রবীন্দ্রনাথ হয়ে যেত তাহলে প্রত্যেক ঘরে ঘরে একজন রবীন্দ্রনাথ থাকত। তাই শুধু দাড়ি থাকলেই রবীন্দ্রনাথ হওয়া যায় না। মমতার কথায়, বিজেপি বাংলার সংস্কৃতিকে কিচ্ছু জানে না, এখন কফি হাউসের ঢুকে তাণ্ডব করছে, সেখানকার সংস্কৃতি প্রিয় মানুষকে তাড়ানোর চেষ্টা করছে, সাহিত্যিকদের তাড়ানোর চেষ্টা করছে। এদিকে তিনি আরো বলেন, বাংলার মহাপুরুষদের সম্পর্কে বিজেপি কিছু জানে না তাই জন্যই রবীন্দ্রনাথের জন্মস্থান শান্তিনিকেতন বলেন। এর পাশাপাশি স্লোগান তুলে বিজেপিকে একহাত নেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, বিজেপি শুধু বলে, হরে কৃষ্ণ হরি হরি নোট বন্দি চুরি করি, হরে কৃষ্ণ হরি হরি, লকডাউনে চুরি করি। কিন্তু তৃণমূল কংগ্রেসের স্লোগান হয়, হরে কৃষ্ণ হরি হরি, আমরা সবার ভালো করি, হরে কৃষ্ণ হরি হরি, বিজেপিকে পরাস্ত করি। এদিকে ঘাটাল মাস্টারপ্ল্যান নিয়েও বিজেপি সরকারকে আক্রমণ করতে দিন ছাড়লেন না তৃণমূল কংগ্রেস সুপ্রিমো। তিনি আজ হুঁশিয়ারি দিয়ে বললেন, অনেকবার ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে বলা হয়েছে কিন্তু কেন্দ্রীয় সরকার কিচ্ছু করেনি। এবার নরেন্দ্র মোদীর অফিসের সামনে ধর্নায় বসবেন তিনি বলেন দাবি করেন।

আরও পড়ুন-  বয়স তো ৬৫, ‘মেয়ে’ হয় কী করে? মমতাকে কটাক্ষ ৮১-র বিমানের

এদিকে মেদিনীপুরে উত্তরপ্রদেশের বহিরাগত গুন্ডারা ঢুকে পড়েছে বলে অভিযোগ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন বাইরে থেকে বহিরাগত গুন্ডা ঢুকাচ্ছে বিজেপি এবং তারা জায়গায় জায়গায় বন্দুক নিয়ে ঘুরছে। কোন কোন বাড়িতে তারা লুকিয়ে আছে সব খবর রাখছে তৃণমূল কংগ্রেস, তাই সাধারণ মানুষকে সচেতন থাকার বার্তা দিয়েছেন তিনি। এই প্রসঙ্গে ইতিমধ্যেই মুখ্য নির্বাচন আধিকারিকের অফিসে গিয়েছে তৃণমূল কংগ্রেস প্রতিনিধি দল। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *