‘টুনি এবার কথা শুনেছে!’ বামেদের নতুন প্যারোডিতে এবার ‘টুনির মা’

‘টুনি এবার কথা শুনেছে!’ বামেদের নতুন প্যারোডিতে এবার ‘টুনির মা’

614d4465b47c24077132a0506cd579f9

কলকাতা: বাংলার বিধানসভার ভোট প্রচারে যদি সবচেয়ে আধুনিকতা কোন দল দেখিয়ে তাকে তা নিঃসন্দেহে সিপিএম। একের পর এক ভাইরাল হওয়া আধুনিক গানের প্যারোডি বানিয়ে জনসংযোগ আরো মজবুত করতে চেয়েছে তারা। ‘টুম্পা সোনা’ থেকে শুরু করে ‘লুঙ্গি ডান্স’, বিখ্যাত গানের প্যারোডি বানিয়ে প্রচার করেছে তারা। এবার আরো একটি ভাইরাল হওয়া গানকে হাতিয়ার করল লাল বাহিনী। এবার ‘টুনির মা’ গানের প্যারোডি বানিয়ে নির্বাচনী প্রচার শুরু করেছে লাল ব্রিগেড। কিছুদিন আগে আরও একটি ভাইরাল এবং বিখ্যাত গান ‘উরি উরি বাবা’ প্যারোডি বানিয়েছিল তারা।

আগের প্যারোডি গানের মতো এই গানেও রয়েছে তৃণমূল কংগ্রেস এবং বিজেপির বিরুদ্ধে চরম কটাক্ষ। গান শুরু হচ্ছে, “ও টুনির মা তোমার টুনি কথা শুনেছে/ সংযুক্ত মোর্চাকে ভোট দেবে বলেছে!” এর পাশাপাশি গানের মধ্যে রয়েছে কর্মসংস্থান, শিল্প এবং দিনবদলের কথা। গানের মাধ্যমে বোঝানো হয়েছে যে, টুনি এবার হাল ফেরাতে লালের দিকে ঝুঁকেছে, লাল ফেরানোর শপথ নিয়েছে। তৃণমূল কংগ্রেসকে বিঁধে যেমন গান লেখা হয়েছে, ঠিক তেমনই বিজেপি সরকারের আচ্ছে দিন থেকে শুরু করে, গ্যাসের মূল্য বৃদ্ধি, রাম নাম বিতর্ক, সবই ঠাঁই পেয়েছে নতুন ‘টুনির মা’ প্যারোডিতে। ইতিমধ্যেই এই গানের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাবে ভাইরাল হয়ে গিয়েছে। আগের ভাইরাল প্যারোডি গুলির মত এই নতুন গান ব্যাপক হিট বলে দাবি করছে লাল বাহিনী। 

প্রসঙ্গত, ২০১৬ সালে ‘টুনির মা’ গান ব্যাপক হিট হয়ে গিয়েছিল। বাংলাদেশের গায়ক প্রমিত এই গানটি গেয়েছিলেন। গানের কথা লিখেছিলেন প্রধূন কুমার। সুর দিয়েছিলেন আজমীর বাবু। ওপার বাংলা এবং এপার বাংলা, দুই জায়গাতেই সমান জনপ্রিয় হয়েছিল সেটি। পাড়ায় পাড়ায় পূজোর সময় থেকে শুরু করে বিভিন্ন অনুষ্ঠানে তখন বাজত এই ‘টুনির মা’ গান। এখন সেই ভাইরাল হওয়া গানকে যেন নতুন ‘জীবন’ দিল সিপিএম তথা সংযুক্ত মোর্চা। ভিডিও: ফেসবুক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *