টাকা দিয়েও মেলেনি চাকরি, আত্মঘাতী D.EL.Ed উত্তীর্ণ যুবক!

টাকা দিয়েও মেলেনি চাকরি, আত্মঘাতী D.EL.Ed উত্তীর্ণ যুবক!

7c3c1d1007dddd33378310a32b1c6ae4

বালুরঘাট: চাকরি না পেয়ে এবার আত্মঘাতী হল যুবক। দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারী থানার ইলাসপুর গ্রামের ঘটনা। মৃত যুবকের নাম দিলওয়ার হুসেইন। পরিবার সূত্রে জানা গিয়েছে, অনেক পরীক্ষা দিয়েও চাকরি না পেয়ে দীর্ঘদিন ধরে অবসাদে ভুগছিলেন দিলওয়ার। তার জেরেই আত্মঘাতী হয়েছেন তিনি। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, চাকরির জন্য হরিরামপুরের এক নেতা তার থেকে কয়েক লক্ষ টাকা নিয়েছিলেন।

দীর্ঘ বেশ কয়েক মাস ধরে চাকরি পাচ্ছিলেন না ইলাসপুরের ওই যুবক। বিএড-সহ বহু পরীক্ষা দিয়েছিলেন তিনি। পরীক্ষায় সসম্মানে উত্তীর্ণও হয়েছিলেন বলে জানা গিয়েছে। কিন্তু তাও দীর্ঘদিন কেটে যাওয়ার পরেও চাকরি পাননি তিনি। তাকে চাকরি দেওয়ার আশ্বাস দিয়েছিলেন হরিরামপুরের এক নেতা। সে কারণে ওই নেতাকে কয়েক লক্ষ টাকা দিয়েছিলেন দিলওয়ার। টাকা দিয়ে কোনো মতে চাকরি পেয়ে সংসারের হাল ধরতে চেয়েছিলেন তিনি। কিন্তু তারপরেও চাকরি নিয়ে কোন খবরই আসেনি। ফলে মানসিক অবসাদের শিকার হয়ে গিয়েছিলেন তিনি। সেই অবসাদ থেকেই গলায় ফাঁস দিয়ে চরম পরিনতির পন্থা বেছে নিলেন দিলওয়ার।

বিগত বেশ কয়েক মাস ধরেই রাজ্যে কোনও কর্মসংস্থান নেই। ভিড় বাড়ছে বেকারদের। রাজ্যের শাসক সরকারের অক্ষমতায় চাকরি না পেয়ে অবসাদের শিকার হচ্ছেন লক্ষ লক্ষ বেকার যুবক। শেষ পর্যন্ত তারা বেছে নিচ্ছেন আত্মহত্যার পথ। এরকম বহু ঘটনাই ঘটছে গোটা বাংলা জুড়ে। ইলাসপুর গ্রামের এই ঘটনাও তার মধ্যে একটি, মত পর্যবেক্ষক মহলের একাংশের৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *