রাজ পরিবারের সদস্যদের পোশাক আসলে গোপন বার্তার বাহক! জেনে নিন খুঁটিনাটি

রাজ পরিবারের সদস্যরা তাঁদের ভদ্রতা এবং কৌতূহলপূর্ণ আচরণের জন্য পরিচিত। যদিও তাদের বলার এবং প্রকাশ করার মতো অনেক কিছুই থাকে, কিন্তু তারা সবচিউ সরাসরি প্রকাশ করে না। তবে রাজকন্যারা গোপনীয় উপায়ে জনসাধারণের কাছে তাদের বার্তা পৌঁছে দিতে জানেন। এর মধ্যে একটি হ'ল তাদের স্টাইল এবং ফ্যাশন স্টেটমেন্ট। কুইনের এলিজাবেথের আইকনিক বিয়ের পোশাক থেকে শুরু করে প্রিন্সেস ডায়ানার ক্লিভেজ ব্যাগ, সাহসী স্টাইলের বক্তব্য দেওয়ার পাশাপাশি, রাজকন্যারা তাদের ফ্যাশনের মাধ্যমে অনেক কিছু প্রকাশ করেছেন।

ae26733f3ac8a1763cc27b901b0885d2

রাজ পরিবারের সদস্যরা তাঁদের ভদ্রতা এবং কৌতূহলপূর্ণ আচরণের জন্য পরিচিত। যদিও তাদের বলার এবং প্রকাশ করার মতো অনেক কিছুই থাকে, কিন্তু তারা সবচিউ সরাসরি প্রকাশ করে না। তবে রাজকন্যারা গোপনীয় উপায়ে জনসাধারণের কাছে তাদের বার্তা পৌঁছে দিতে জানেন। এর মধ্যে একটি হ'ল তাদের স্টাইল এবং ফ্যাশন স্টেটমেন্ট। কুইনের এলিজাবেথের আইকনিক বিয়ের পোশাক থেকে শুরু করে প্রিন্সেস ডায়ানার ক্লিভেজ ব্যাগ, সাহসী স্টাইলের বক্তব্য দেওয়ার পাশাপাশি, রাজকন্যারা তাদের ফ্যাশনের মাধ্যমে অনেক কিছু প্রকাশ করেছেন।

রানি দ্বিতীয় এলিজাবেথের বিয়ের পোশাক

cc9a76a032caeb7a34bf811d212a014e

রানি দ্বিতীয় এলিজাবেথের দ্বিতীয় বিবাহ দ্বিতীয় বিশ্বযুদ্ধের পরে হয়েছিল। যেখানে লোকেরা যুদ্ধে ক্ষয়ক্ষতি ও প্রতিকূলতা থেকে দুঃখ পেয়েছিল এবং পুনরুদ্ধার করছিল। সুতরাং, ইতিহাসের সর্বাধিক সুন্দর রাজকীয় বিবাহের গাউন হওয়ার পাশাপাশি এটি জাতীয় পুনর্নবীকরণ এবং ভবিষ্যতের প্রত্যাশার প্রতীকও ছিল। দেশের অর্থনৈতিক অবস্থা বিবেচনা করে, রানি তাঁর সংগ্রহ করা রেশন কুপনগুলির সাহায্য পোশাকটি কিনেছিল বলে জানা যায়। 

রানির হ্যান্ডব্যাগ

780c5158547b055de1b2a0c0710e61ec

রানির তাঁর প্রাথমিক প্রয়োজনীয় জিনিসগুলি বহনের জন্য কোনও পার্স বা হ্যান্ডব্যাগের দরকার নেই। তাঁর কর্মীরা থাকেন। তবে অনেক রাজকীয় বিশেষজ্ঞের মতে রানি তাঁর হ্যান্ডব্যাগগুলি তার সাহায্যকারী বা হ্যান্ডলারের সংকেত দেওয়ার জন্য ব্যবহার করেন। বলা হয় রানি যদি তার হ্যান্ডব্যাগগুলি তার বাম হাতের স্বাভাবিক স্পট থেকে ডানদিকে সরিয়ে নিয়ে যান তবে তাঁর অর্থ তিনি কথোপকথনটি শেষ করতে চলেছেন। যদি তিনি এটিকে মেঝেতে রাখেন তবে এর অর্থ হল তিনি চান যে কেউ তাঁকে কথোপকথনের বাইরে থেকে সহায়তা করুন। একইভাবে, যদি সে খাবারের সময় টেবিলে রাখেন তবে এটি রানির একটি সংকেত এবং এর মানে হল যে ইভেন্টটি অবশ্যই ৫ মিনিটের মধ্যে শেষ হওয়া উচিত।

প্রিন্সেস ডায়নার রিভেঞ্জ ড্রেস

7705460c16bfdb390e33f8b3f1c64429

বিখ্যাত ‘রিভেঞ্জ ড্রেস’ রাজকীয় প্রতিশোধের অন্যতম প্রতীক। রাজকীয় ফ্যাশনের মধ্যে এই পোশাক সাহসী হওয়ার পাশাপাশি এটি প্রিন্স চার্লসের সঙ্গে প্রিন্সেস ডায়ানার সম্পর্কের অবসান ঘটিয়েছিল, যখন তিনি একই রাতে জাতীয় টিভিতে তাঁর সম্পর্কে আনুগত্যহীনতার কথা স্বীকার করেছিলেন। 

ডায়নার ক্লিভেজ ব্যাগ

18126f337026921ff9826c7c051c1ff1

পৃথিবীর সর্বাধিক ফটোগ্রাফ যে সব মহিলাদের রয়েছে, তাদের মধ্যে একজন হলেন রাজকুমারী ডায়ানা। তাঁর শালীনতা এবং ইমেজ সবসময় ফটোগ্রাফার এবং পাপারাজি থেকে সুরক্ষিত থাকত। এর জন্য তিনি একটি অভিনব অবলম্বন করেছিলেন। এর মধ্যে একটি হ'ল ক্লিভেজ ব্যাগ। যদিও, অনেকেই মনে করত এটি তাঁর পোশাকের পরিপূর্ণতার জন্য, কিন্তু প্রিন্সেস ডায়না সেটি ভাল কাজে লাগিয়েছিল।

মেগান মর্কেলের বিয়ের ওড়না

e21ff246ea6b7fa25190f223afbfc288

মেগান মর্কেলের বিয়ের গাউনটি এমন একটি জিনিস ছিল যা দেখে লোকে চোখ ফেরাতে পারেনি। তবে একটি জিনিস যা অবশ্যই সবাইকে স্তম্ভিত করেছিল তা হল পোশাকটির ওড়না। কেনসিংটন প্যালেসের একটি টুইটে দাবি করা হয়েছে যে মেগান অনুরোধ করেছিলেন যে কমনওয়েলথের ৫৩টি দেশ তাঁর এই অনুষ্ঠানে অংশ নিক। তাই তাঁর ডিজাইনার ওয়েট কেলার ওড়নায় প্রতিটি কমনওয়েলথ দেশের উদ্ভিদকে অন্তর্ভুক্ত করেছিলেন।

কেট মিডলটনের রঙিন পোশাক

37a127f93648f596d090510e49e252a5

বর্তমান মহামারীর আলোকে কেবল রাজপরিবার নয়, গোটা বিশ্বই লকডাউন অবস্থায় রয়েছে। তবে, রাজপরিবারের সদস্যরা তাঁদের দায়িত্ব থেকে বিরত থাকেনি। ভার্চুয়াল প্ল্যাটফর্মে কাজ চালিয়ে যাচ্ছেন। ডাচেস অফ কেমব্রিজ কেট মিডলটনের পুরো ২০২০ জুড়ে ভিডিও কল চলাকালীন বিভিন্ন উজ্জ্বল রঙের পোশাক পরেছিলেন। যা কারও কারও মনে হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় স্বাস্থ্যসেবার প্রতি তাঁর সমর্থন দেখানোর একটি পন্থা। কেমব্রিজ মমসের একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট অনুসারে, “কেট আক্ষরিক অর্থে রংধনু পরেছেন”, যা তাদের মতে অবশ্যই একটি গোপন বার্তা।

মেগানের ভিক্টোরিয়া বেকহ্যাম ড্রেস

2b5049eae43f9785bed99549f408ab3b

‘রেভেঞ্জ ড্রেস’ এক ধরণের পোশাক ছিল। কিন্তু ফ্যাশনের মাধ্যমে বিবৃতি দেওয়ার এবং গোপন বার্তা দেওয়ার কথা যখন আসে তখন মেগান মর্কেলও কিছু কম যান না। তাঁর রাজকীয় দায়িত্ব পালনে এবং কানাডায় স্থানান্তরিত হওয়ার পরে, রাজকীয় দম্পতি লন্ডনের এন্ডেভর তহবিল পুরষ্কারে প্রথম উপস্থিত হন। মেগানকে সেখানে ভিক্টোরিয়া বেকহাম পোশাকে দেখা গিয়েছিল, যা তাঁর রাজকীয় জীবনে এক নতুন সূচনা বলে মনে হয়েছিল।

রানি এলিজাবেথের টায়রা

2a25d80519b902c2139b341260d8b030

যখন ব্রিটিশ রয়েল পরিবারের কথা আসে তখন তাদের রাজনীতি করা মোটেই নিষেধ হয়। তবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাথে তার বৈঠকের সময় ইংল্যান্ডের রানি তাঁকে বার্মার রুবি টায়রা পরেন। এটি বার্মার লোকেরা তাঁকে দিয়েছিলেন। মুকুটটি যিনি তৈরি করেছিলেন তাঁর মতে, হাউস অফ গার্ড দ্বারা রানির জন্য নির্মিত টিয়ারাতে ৯৬টি বার্মিজ রুবি ব্যবহৃ হয়েছে। এটি রানির বিয়ের উপহার। মূলত অসুস্থতা ও অশুভ শক্তির বিরোধিতার প্রতীক এই টায়রা। কিন্তু কেন তিনি এই অনুষ্ঠানের জন্য এটি পরিধান করেছিলেন তা জনগণের কাছে ব্যাখ্যা করার জন্য ছেড়ে দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *