২০ শতাংশ হারে বাড়ছে বাসের ভাড়া, জানাল নির্বাচন কমিশন

২০ শতাংশ হারে বাড়ছে বাসের ভাড়া, জানাল নির্বাচন কমিশন

4409b2e8bd0de4405bd5879795b06bf9

কলকাতা: অবশেষে ভোটের কাজে ব্যবহৃত বেসরকারি বাস ও মিনিবাসের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নিল নির্বাচন কমিশন। বেসরকারি বাস ও মিনিবাস সংগঠনের দীর্ঘদিনের দাবি মেনে নেওয়া হল। কমিশনের এই সিদ্ধান্তকে সাদরে গ্রহণ করেছে বাস-মিনিবাস সংগঠনের মালিকরা।

বাংলায় একুশের বিধানসভা নির্বাচন। ৮ দফা নির্বাচনের মধ্যে ইতিমধ্যেই ৩ দফার নির্বাচন সম্পন্ন হয়েছে। এরই মধ্যে বেসরকারি বাস ও মিনিবাস সংগঠকরা বাসের ভাড়া বাড়ানোর দাবি জানিয়ে দীর্ঘদিন ধরেই ক্ষোভ-বিক্ষোভ দেখাচ্ছিলেন। গত বছর করোনা আবহে দীর্ঘদিন লকডাউন থাকায় ব্যবসা বিশেষ হয়নি। সেই জন্যই পুরনো বাসের ভাড়া বাড়ানোর দাবি জানানো হয়েছিল রাজ্য সরকারকে। সেই দাবি এবার মেনে নিল রাজ্যের নির্বাচন কমিশন। ভোটের কাজে ব্যবহৃত বেসরকারি বাস ও মিনিবাসের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কমিশন। ২০ শতাংশ হারে বাড়ানো হবে ভাড়া। সাধারণ বাসের ভাড়া দৈনিক ২৩০০ টাকা এবং মিনিবাসের ভাড়া দৈনিক ১৯০০ টাকা করার কথা জানানো হয়েছে নির্বাচন কমিশনের তরফে।

কমিশনের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন বাস-মিনিবাস সংগঠনের মালিকরা। কমিশনের এই সিদ্ধান্তের যথেষ্ট খুশি তারা। কিন্তু অন্যদিকে, বাসকর্মীদের খাওয়ার খরচ না বাড়ানোয় ক্ষোভ প্রকাশ করেছেন সংগঠকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *