ভ্যাকসিন দিল্লি লুকিয়ে রেখেছে! কারণ খুঁজে বার করবই, বিস্ফোরক মমতা

ভ্যাকসিন দিল্লি লুকিয়ে রেখেছে! কারণ খুঁজে বার করবই, বিস্ফোরক মমতা

b554ce003992685369af7b2419398122

কলকাতা: নির্বাচন শুরুর আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের চিঠি লিখে কেন্দ্রের বিজেপি সরকারকে অনুরোধ জানিয়েছিলেন বাংলার জন্য করোনাভাইরাস ভ্যাকসিন পাঠাতে। কিন্তু কেন্দ্রীয় সরকার তা পাঠাইনি বলে অভিযোগ আগেই করেছেন মমতা। এবার বেহালা চৌরাস্তায় জনসভা করতে এসে করোনাভাইরাস টিকা নিয়ে বিস্ফোরক দাবি করলেন তিনি। মন্তব্য করলেন, দিল্লি করোনাভাইরাস টিকা লুকিয়ে রেখেছে। তবে তিনি বেঁচে থাকলে এর কারণ ঠিক খুঁজে বার করবেন। 

মমতা এদিন জানান, তিনি কেন্দ্রীয় সরকারের থেকে করোনাভাইরাস ভ্যাকসিন চেয়েছিলেন এবং বলেছিলেন তিনি নিজে বিনামূল্যে রাজ্যবাসীকে সেই ভ্যাকসিন দিতে চান। কিন্তু কেন্দ্রীয় সরকার তার অনুমোদন দেয়নি বলে অভিযোগ করেছেন তিনি। এই প্রেক্ষিতে তাঁর মন্তব্য, “ইনজেকশন দিল্লি লুকিয়ে রেখেছে। কোন রাজ্য কিনতে পারে না। কেন কেন্দ্রীয় সরকার দিচ্ছে না, তার পেছনে কোন না কোন কারণ তো নিশ্চয়ই আছে। আমি যদি বেঁচে থাকি তাহলে খুঁজে বের করবই।” তিনি আরো প্রশ্ন তোলেন, কেন একটা কোম্পানির ওষুধ কেনা যাবে? কেন ওরা যেটা বলে দেবে সেটা করতে হবে? এই ব্যাপারে মনোপলি করা হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

এছাড়াও তিনি আজ জনসভায় আরো বলেন, কেরল থেকে শুরু করে তামিলনাড়ু, অসমে দুই দফা কিংবা এক দফায় ভোট হচ্ছে। কিন্তু পশ্চিমবঙ্গে ৮ দফা নির্বাচন করছে নির্বাচন কমিশন। তিনি অভিযোগ করেন, ইচ্ছে করে বিজেপির নির্দেশে এই ভাবে নির্বাচন সাজানো হয়েছে। ‌ একেকটা জায়গাকে অনেকগুলো ভাগে ভাগ করে দেওয়া হয়েছে। এমনকি জনসভা করতে গেলে একদিনে উত্তরবঙ্গ থেকে শুরু করে দক্ষিণ কলকাতার জনসভা করতে হচ্ছে। বিজেপির যা ইচ্ছা করে গেছে বলে অভিযোগ করেন মমতা। ‌ যদিও এই প্রেক্ষিতে তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, “৮ দফা নির্বাচন করে ভেবেছে মমতাকে রফাদফা করে দেবে, কিন্তু মমতা ভাঙে তবু মচকায় না।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *