বাংলাদেশ দাঙ্গার ছবি প্রচার করছে বিজেপি! তৃণমূলের নিশানায় বাবুল-রুদ্রনীল

বাংলাদেশ দাঙ্গার ছবি প্রচার করছে বিজেপি! তৃণমূলের নিশানায় বাবুল-রুদ্রনীল

275af264e1bf57bcd39d982394c1f3fb

কলকাতা: সম্প্রতি টলিউডের কিছু শিল্পীরা একটি গান প্রকাশ করেন যেটা মূলত বিজেপি বিরোধী বলে প্রচারিত হচ্ছে। গানের মূল লাইন, “আমি অন্য কোথাও যাবো না/আমি এই দেশেতেই থাকবো।” এই গানের বিরোধিতা করে কার্যত বিজেপি শিবিরের তরফ থেকে আরও একটি গান প্রকাশ করা হয়েছে। সেই গানের ভিডিওতে দেখা গিয়েছে টালিগঞ্জের বিজেপি প্রার্থীর বাবুল সুপ্রিয়, ভবানীপুরের বিজেপি প্রার্থী রুদ্রনীল ঘোষ এবং বিজেপি নেত্রী রুপাকে। সেই গান নিয়ে এবার বিজেপি শিবিরকে কড়া আক্রমণ করেছে তৃণমূল কংগ্রেস। বিজেপি বাংলাদেশের দাঙ্গার ছবি ভোটের প্রচারে কাজে লাগাচ্ছে বলে অভিযোগ তুলেছে তারা। ইতিমধ্যেই এই বিষয় নিয়ে নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছে তৃণমূল কংগ্রেস বলে জানিয়েছেন সাংসদ সুখেন্দু শেখর রায়।

তৃণমূল কংগ্রেসের অভিযোগ, বাবুল সুপ্রিয় এবং রুদ্রনীল ঘোষ বাংলায় উস্কানি দেওয়ার চেষ্টা করছেন এবং যে গান তারা প্রকাশ করেছেন সেখানে বাংলাদেশের দাঙ্গার ছবি প্রচার করা হয়েছে। ১৯৪৬ সালের দাঙ্গার ছবি ব্যবহার করা হয়েছে বলে অভিযোগ জানিয়েছেন তৃণমূল কংগ্রেস সাংসদ সুখেন্দু শেখর রায়। এই বিষয় নিয়ে ইতিমধ্যেই নির্বাচন কমিশনকে জানানো হয়েছে বলে জানিয়ে দিয়েছেন তিনি। যদিও এই ইস্যুতে অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করে বিজেপির ভবানীপুরের প্রার্থী রুদ্রনীল ঘোষ বলেছেন, তৃণমূল কংগ্রেস বুঝে গিয়েছে যে তারা কোনভাবে জিততে পারবে না, তাই যে করে হোক বিজেপিকে বদনাম করার চেষ্টা করছে। আর ঠিক এই কারণেই বাবুল সুপ্রিয় এবং তাঁর বিরুদ্ধে অভিযোগ জানানো হচ্ছে। এমনকি রুদ্রনীল এও দাবি করেছেন, তৃণমূল কংগ্রেস প্রথম থেকেই বিজেপির নির্বাচনী প্রচারে বাধা দিচ্ছে এবং তাদের ওপর আক্রমণ করার চেষ্টা করছে।

যদিও এই গানের ভিডিও নিয়ে প্রত্যক্ষভাবে তৃণমূল কংগ্রেসের বিরোধিতা না করলেও বিষয়টি এড়িয়ে গিয়েছেন টালিগঞ্জের বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয়। তিনি জানিয়েছেন, তাঁকে শুধু মাত্র গানের ভিডিও শুট করার জন্য ডাকা হয়েছিল। খুবই অল্প সময়ে গিয়ে তিনি সেটি শুট করেছেন তাই এই ব্যাপারে তিনি বিশদ কিছু জানেন না। তবে বিজেপি যে গানের ভিডিও প্রকাশ করেছে তা নিয়ে ইতিমধ্যেই নেটিজেনদের একাংশ কটাক্ষ করেছে ভারতীয় জনতা পার্টি শিবিরকে। গানের এবং ভিডিওর মান নিয়ে খোঁচা দেওয়া ছাড়াও তাদের অধিকাংশের তরফ থেকে বলা হচ্ছে, শিল্পীরা যে গান প্রকাশ করেছিলেন তাতে প্রত্যক্ষভাবে বিজেপির বিরোধিতা করা হয়নি কিন্তু তবুও বিজেপি নিজে থেকে এই বিষয়টিকে নিয়ে প্রচার করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *