‘সিটি অব ফিউচার’ হবে কলকাতা! ভোট আবহে ‘শাহি’ ঘোষণা

‘সিটি অব ফিউচার’ হবে কলকাতা! ভোট আবহে ‘শাহি’ ঘোষণা

2fc8bf584b447daa5000d80f6c64b2f1

কলকাতা: রাজ্যে বিধানসভা নির্বাচনের প্রচারে ফের একবার শহরে এসে বড় প্রতিশ্রুতি দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি জানিয়ে দিলেন, রাজ্যে ক্ষমতায় এলে বিজেপি কলকাতাকে ‘সিটি অব ফিউচার’-এ পরিণত করবে। একইসঙ্গে শহরের প্রত্যেকটি গলিতে সিসিটিভি ক্যামেরা বসানো হবে যাতে গুন্ডা দমন করা যায়। এর পাশাপাশি কলকাতাকে ইউনেস্কো হেরিটেজ সিটি করা হবে বলেও প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। 

এদিন কলকাতা সাংবাদিক বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দাবি করেন, বাংলার বিভিন্ন প্রান্তের মানুষ বিজেপির সঙ্গে রয়েছেন এবং প্রত্যেক দিন মানুষের সমর্থন যেভাবে দেখা যাচ্ছে তাতে পরিষ্কার যে রাজ্যে বিজেপি ক্ষমতায় আসছে। পশ্চিমবঙ্গে বিজেপি ক্ষমতায় এলে কলকাতা শহরকে নিয়ে আলাদা ভাবনা রয়েছে বলে এদিন জানান তিনি। শাহের কথায়, বিজেপি আসার পর নোবেল প্রাইজের মত রবীন্দ্রনাথ ঠাকুর পুরস্কার এবং অস্কারের মত সত্যজিৎ রায় পুরস্কার চালু করা হবে। এর পাশাপাশি তৃণমূল কংগ্রেসের তোলাবাজি সিন্ডিকেট এবং দুর্নীতি একেবারে শেষ করে দেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি। স্বরাষ্ট্রমন্ত্রী দাবি করছেন, এখন কলকাতার বাঙালিরাও চিন্তায় রয়েছেন যে তাদের কী পরিস্থিতি হবে। কারণ অবাদ অনুপ্রবেশের জায়গা করে দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাংলাকে ধ্বংসের পথে নিয়ে গিয়েছেন বলে দাবি করেছেন তিনি। একইসঙ্গে বাংলার আইন শৃঙ্খলা এবং নারী সুরক্ষা নিয়ে ফের একবার তৃণমূল কংগ্রেস সরকারকে আক্রমণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। 

আরও পড়ুন- নন্দীগ্রামে মমতার আহত হওয়ার ঘটনায় সিবিআই তদন্তের আর্জি খারিজ সুপ্রিম কোর্টে

অন্যদিকে, তিন দফা নির্বাচনে বিজেপি যে অপ্রত্যাশিত সমর্থন পেয়েছে তা আরো একবার বলেন তিনি। সেই প্রেক্ষিতেই দাবি করেন যে প্রথম তিন দফা নির্বাচনে বিজেপি কমপক্ষে ৬৩-৬৮ টি আসন পাচ্ছে। অমিত শাহ উল্লেখ করেন, বাংলায় তৃণমূল কংগ্রেস সরকারের ভোট চাওয়ার আর কোনো অধিকার নেই কারণ মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যটাকে শেষ করে দিয়েছেন। অবহেলিত হয়েছে উত্তরবঙ্গ এবং গোটা রাজ্যে সন্ত্রাসের পরিস্থিতি সৃষ্টি হয়েছে। এমনকি বেকারত্ব ইস্যুতেও তৃণমূল কংগ্রেস সরকারকে খোঁচা দেন অমিত শাহ। তিনি দাবি করেন, দেশে জিডিপিতে বাংলার অংশ ছিল ৩০ শতাংশ। সেটাই কমে হয়েছে ৩.৩%। এতেই স্পষ্ট বাংলার স্থিতি কতটা খারাপ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *