মমতা বিজেপির হাত ধরবেন! নিজের মন্তব্যের ‘আসল’ ব্যাখ্যা দিলেন অধীর

মমতা বিজেপির হাত ধরবেন! নিজের মন্তব্যের ‘আসল’ ব্যাখ্যা দিলেন অধীর

4cd8b4978e7cb2aa06667483fdc346e9

কলকাতা: কিছুদিন আগে এক সাংবাদিক বৈঠকে ভোট পরবর্তী পরিস্থিতি নিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেছিলেন প্রদেশ কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরী। তিনি বলেছিলেন, রাজনীতিতে সব ধরনের সম্ভাবনা থাকে। আসলে ভোট-পরবর্তী পরিস্থিতিতে যদি ত্রিশঙ্কু হয়, তখন তিনি তৃণমূল কংগ্রেসের সঙ্গ দেবেন কিনা এই ব্যাপারে প্রশ্ন করা হলে এমন মন্তব্য করেন অধীর। যদিও এখন তিনি দাবি করেছেন তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে। উল্টে তিনি মন্তব্য করেছেন, যদি ত্রিশঙ্কু হয় তাহলে মমতা নিজেই বিজেপির হাত ধরবেন।

অধীরের বক্তব্য, আগের দিন সাংবাদিক বৈঠকে তিনি আসলে বলতে চেয়েছিলেন যে, বাংলার বিধানসভা নির্বাচনে ত্রিশঙ্কু হওয়ার কোন সম্ভাবনা নেই কারণ সংযুক্ত মোর্চা নবান্ন দখলের জন্য লড়াই করছে। সেই প্রেক্ষিতে যদি তারা সরকার গঠন করেন তাহলে হয়তো মমতা বন্দ্যোপাধ্যায় তাদের কাছে অনুরোধ জানাতে পারেন সমর্থনের জন্য। অধীরের দাবি, তিনি এই মন্তব্য করতে চেয়ে ছিলেন কিন্তু তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে। তাই এদিন তিনি পরিষ্কার বলে দেন, ত্রিশঙ্কু পরিস্থিতি তৈরি হবে না আর যদিও বা হয় তাহলে মমতা বন্দ্যোপাধ্যায় নিজে আগে বিজেপির হাত ধরবেন। অধীরের যুক্তি, মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বিজেপির পুরনো বন্ধুত্ব রয়েছে। তাই বিধানসভা নির্বাচন যদি ত্রিশঙ্কু হয় তাহলে তিনি বিজেপির সঙ্গেই যাবেন। এর পাশাপাশি তিনি অভিযোগের সুরে বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় নিজে বাংলায় বিজেপিকে জায়গা করে দিয়েছেন এবং বামফ্রন্ট-কংগ্রেসকে শেষ করার চেষ্টা করছেন।

আরও পড়ুন- ভরা জনসভায় সিপিএম’কে ‘স্বৈরাচারী’ বললেন অধীর! বাড়ালেন জোট জট

প্রসঙ্গত আগের সাংবাদিক বৈঠকে অধীর চৌধুরী মন্তব্য করেছিলেন, যিনি কিছুদিন আগে পর্যন্ত কংগ্রেসকে আক্রমণ করে গিয়েছেন এবং মিউজিয়ামে পাঠিয়ে দেবার মত মন্তব্য করেছেন, তিনি এখন চিঠি লিখে সাহায্য চেয়েছেন। তার মানে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিপদ যে কাটেনি সেটা পরিষ্কার। এই প্রেক্ষিতে ভোট-পরবর্তী পরিস্থিতিতে কংগ্রেস তাঁকে সমর্থন করবে কিনা সেই প্রশ্নের উত্তর দিতে গিয়ে অধীর বলেন, রাজনীতিতে সব ধরনের সম্ভাবনা থাকে। তবে আপাতত সংযুক্ত মোর্চা নবান্ন দখলের উদ্দেশ্যে লড়াই করছে। পরবর্তীকালে এমন হতে পারে মমতা বন্দ্যোপাধ্যায় নিজে সংযুক্ত মোর্চাকে সমর্থন করতে এগিয়ে আসলেন। তাই কোনো সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *