খাস কলকাতায় ১০০০ টাকা করে বিলি! অভিযুক্ত কসবার বিজেপি প্রার্থী

খাস কলকাতায় ১০০০ টাকা করে বিলি! অভিযুক্ত কসবার বিজেপি প্রার্থী

e967d007bcb6f133d235c62d2d1f9cc9

কলকাতা: চতুর্থ দফার ভোট গ্রহণ পর্ব শুরু হতেই কলকাতার একটি জায়গা সংবাদ শিরোনামে উঠে এসেছে এবং সেটি হল বালিগঞ্জের কসবা। এই কেন্দ্রে বিজেপি প্রার্থী ইন্দ্রনীল খাঁর বিরুদ্ধে অভিযোগ উঠেছে যে তিনি সকাল থেকে ভোটারদের প্রভাবিত করার জন্য টাকা বিলি করছেন! ১০০০ টাকা করে তিনি সকলকে দিচ্ছেন বলে অভিযোগ তুলেছে তৃণমূল কংগ্রেস। সেই প্রেক্ষিতেই প্রার্থীকে ঘিরে ব্যাপক বিক্ষোভ দেখানো হয়। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন তিনি।

তৃণমূল কংগ্রেসের মূল অভিযোগ, সকাল থেকে এলাকায় বাইরে থেকে লোক ঢুকিয়েছেন বিজেপি প্রার্থী ইন্দ্রনীল খাঁ, একই সঙ্গে ভোটারদের প্রভাবিত করার জন্য তাদের টাকা বিলি করছেন তিনি। ১০০০ টাকা করে বেশ কয়েক জন ভোটারকে তিনি দিয়েছেন বলে দাবি করছে শাসক শিবিরের কর্মী এবং সমর্থকরা। মূলত কসবা এলাকার বস্তির বেশকিছু বাড়িতে গিয়ে এইভাবে তিনি টাকা বিলি করেছেন বলে অভিযোগ। যদিও এই অভিযোগ সম্পূর্ণরূপে অস্বীকার করে কসবার বিজেপি প্রার্থী জানিয়েছেন, তিনি সকাল থেকে এলাকার বাসিন্দাদের সঙ্গে কথা বলছিলেন এবং তাদের নির্ভয় ভোট দেওয়ার জন্য আশ্বস্ত করেছিলেন। কিন্তু তৃণমূল কংগ্রেসের কর্মীরা তাকে ঘিরে বারবার বিক্ষোভ দেখান এবং হেনস্থা করেন। এদিকে কসবার বিজেপির মন্ডল সভাপতির বাড়িতে ইটবৃষ্টি করা হয় বলে অভিযোগ। এমনকি বাড়ির জানালার কাচ ভেঙে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। যদিও এই ব্যাপারে তৃণমূল কংগ্রেসের কোনো প্রতিক্রিয়া মেলেনি।

এদিকে শহর কলকাতা আরো একটি জায়গা সকাল থেকেই উত্তপ্ত এবং সেটি হল যাদবপুর। সেখানে ইতিমধ্যেই আক্রান্ত হয়েছেন বিজেপি এবং সিপিএমের এজেন্ট। দুই ক্ষেত্রেই অভিযোগ উঠছে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। কসবার মতোই এখানেও বিজেপি প্রার্থীকে ঘিরে বিক্ষোভ দেখানো ঘটনা ঘটেছে। অন্যদিকে আবার ভাঙড় বিধানসভা এলাকার কৃষ্ণমাটিতে তৃণমূলের পার্টি অফিস ভাঙচুরের অভিযোগ উঠেছে। হামলার অভিযোগ উঠেছে আইএসএফ-এর বিরুদ্ধে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *