‘কে বিবেক দুবে?’ ভোট প্রচারে গুরুতর প্রশ্ন মমতার

‘কে বিবেক দুবে?’ ভোট প্রচারে গুরুতর প্রশ্ন মমতার

b387af818b5fc04aaa1a6d61bed17f87

বারাসত: ‘বিবেক দুবে, হু আর ইউ?’ বিজেপি ও নির্বাচন কমিশনকে লক্ষ্য করে গুরুতর প্রশ্ন ছুঁড়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার উত্তর ২৪ পরগনা জেলার হিঙ্গলগঞ্জের জনসভা থেকে তীব্র কটাক্ষ করেন তৃণমূল সুপ্রিমো। পুলিশ আধিকারিক সুরজিৎ করপুরকায়স্থকে সরিয়ে নির্বাচন পরিচালনার দায়িত্ব বিবেক দুবেকে দেওয়া নিয়ে সরব হলেন তিনি।

শনিবার রাজ্যের ৫ জেলার ৪৪টি বিধানসভা কেন্দ্রে চলছে চতুর্থ দফার ভোট গ্রহণ। সকাল থেকেই উত্তপ্ত পাঁচ জেলার বিভিন্ন কেন্দ্র। এদিন হিঙ্গলগঞ্জের দলীয় জনসভা থেকে তৃণমূল নেতাদের খুন করা নিয়ে গর্জে উঠলেন দলের সুপ্রিমো। বললেন, “পঞ্চায়েত নির্বাচনেও এত লোক মারা যায়নি। আজকে আমার হাতে নেই আইনশৃঙ্খলা। কী করছে? ইতিমধ্যে আমার দলেরই ১২ জন নেতা খুন হয়েছে। সাধারণ মানুষ খুন হয়েছে। অন্যান্য দলের একজন-দুজন করে খুন হয়েছে। একটা নির্বাচনে এখনই ১৭-১৮ জুন খুন হয়ে গেছে। কাকে ভোট দেবে মানুষ?”

ভোট পরিচালনার দায়িত্বে নিযুক্ত হওয়া বিবেক দুবেকেও প্রশ্ন ছুড়ে দেন তৃণমূল সুপ্রিমো। বলেন, “রিটায়ার্ড বলে আমার একজন আধিকারিক সুরজিৎ করপুরকায়স্থকে সরিয়ে দেওয়া হল। আর এখানে রিটায়ার্ড লোক বিবেক দুবে বসে আছে, নির্বাচন পরিচালনা করছে। বিবেক দুবে, হু আর ইউ? ‘১৯ সালের নির্বাচনেও আপনি ছিলেন। আপনাকে আমি প্রশ্ন করছি। কে আপনি? নির্বাচন কমিশন আমাকে নোটিশ পাঠাতে পারেন। কিন্তু আমি আমার গণতান্ত্রিক অধিকার জিজ্ঞেস করছি। আমি কোনও কোড অফ কনড্যাক্ট অমান্য করছি না।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *